মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়র এডামসের কাছে আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকের দাবি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৭ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   184 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মেয়র এডামসের কাছে আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকের দাবি

বাংলাদেশি বংশোদভূত উইন রোজারিও (১৯) হত্যাকান্ডের আশু তদন্ত ও বিচার দাবি করলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। গত ২ এপ্রিল নিউইয়র্ক থেকে প্রচারিত একটি স্থানীয় টিভির বর্ষপূর্তি অনুষ্ঠানে সিটি মেয়র এরিক এডামসের কাছে তিনি এ দাবি জানান। মেয়র জবাবে বলেন, বিষয়টি গুরুত্বের সাথে আমার প্রশাসন দেখছে। এ ব্যাপারে আমি এনওয়াইপিডি কমিশনারের সাথে কথা বলেছি। রোজারিও’র মৃত্যুর নিরপেক্ষ তদন্ত হবে। পুলিশ অফিসার দায়ি থাকলে তাকে বিচারের আওতায় আনা হবে।

উল্লেখ্য বাংলাদেশী অধ্যুষিত নিউইয়র্কের ওজোন পার্কে পুলিশের গুলিতে বাংলাদেশী তরুনণ উইন রোজারিও (১৯) ২৭ মার্চ নিহত হন। সে মানসিকভাবে অসুস্থ ছিলো। পরিবারের অভিযোগ পুলিশ ঠান্ডা মাথায় তাকে হত্যা করেছে। তার দেশের বাড়ী গাজীপুর জেলায়।
পুলিশ জানায়, মানসিক রোগে আক্রান্ত উইন বুধবার (২৭ মার্চ) সকাল থেকে বাসায় উশৃংখল আচরণ করছিলেন। এক পর্যায়ে উইন নিজেই ৯১১ এ কল করলে দুপুর দেড়টার দিকে এনওয়াইপিডি’র একদল পুলিশ তার বাসায় যায়। এ সময় পুলিশ তাকে আটকের চেষ্ঠা করলে উইন দুটি কাচি/ছুরি নিয়ে পুলিশের ওপর আক্রমণের জন্য উদ্যত হয়। এসময় পুলিশ তাকে নিবৃত্ত করার চেষ্টা করে ব্যর্থ হয় । পুলিশ মায়ের সামনেই উইনকে লক্ষ্য করে পরপর ৬ রাউন্ড গুলি করে। এতে ঘটনাস্থলেই সে মেঝেতে লুটিয়ে পড়ে। পরে জামাইকা হাসপাতালে নেয়া হলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত উইন রোজারিওর পিতা ফ্রান্সিস রোজারিও দাবী করেছেন তার ছেলে সম্পূর্ণ নির্দোষ ছিলো। ছেলের মানসিক সমস্যা আছে বলার পরও পুলিশ তাদের কথা শুনেনি। পুলিশ ঠান্ডা মাথায় তার ছেলেকে খুন করেছে অভিযোগ করে তিনি এ ঘটনার ন্যায়বিচার দাবী করেছেন।

 

Facebook Comments Box

Posted ৩:৪৮ পূর্বাহ্ণ | রবিবার, ০৭ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com