রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্ঘটনার ১৭ দিন পর মুখ খুললেন পান্ত

খেলাধূলা ডেস্ক   |   মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   1181 বার পঠিত   |   পড়ুন মিনিটে

দুর্ঘটনার ১৭ দিন পর মুখ খুললেন পান্ত

ভয়াবহ সড়ক দুর্ঘটনায় আহত হয়েছিলেন ঋষভ পান্ত। গত ৩০ ডিসেম্বর দিল্লি থেকে নিজের বাড়িতে ফেরার পথে এই দুর্ঘটনার কবলে পড়েন পান্ত। ব্যক্তিগত গাড়িতে আগুন ধরে পুরোপুরি পুড়ে গেলেও প্রাণে বেঁচেছেন তিনি। তবে হাঁটুর লিগামেন্ট ছিড়ে যাওয়ায় অস্ত্রোপচার করাতে হয়েছে। তার সুস্থ হওয়ার প্রক্রিয়াও এখনও শুরু হয়েছে। মাঠে ফিরতে তাই লাগবে দীর্ঘ সময়।

এতোদিন তার শারীরিক অবস্থা নিয়ে বিভিন্ন সূত্রে খবর এলেও পান্ত নিজে কোনো প্রতিক্রিয়া জানাতে পারেননি। অবশেষে পরিস্থিতি কিছুটা সামলে নিয়ে মুখ খুলেছেন ভারতের উইকেটকিপার ব্যাটার। সবাইকে কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। সংকটকাল পার হতে নিজের মনের শক্ত অবস্থার কথাও জানান দেন পান্ত।

১৭ দির পর সোমবার মুম্বাইয়ের হাসপাতাল থেকেই টুইট করে পান্ত বলেন, সবাই যেভাবে আমার পাশে থেকেছেন, তাতে আমি অভিভূত। খুশির খবর, আমার অস্ত্রোপচার সফল হয়েছে। ধীরে ধীরে সেরে উঠছি। আগামী দিনের সব চ্যালেঞ্জের মোকাবেলা করতে মুখিয়ে রয়েছি।

সেই টুইটে মা ও দুই ‘হিরো’র ছবি পোস্ট করেন পান্ত। বেডের কাছেই হাসিমুখে দাঁড়িয়ে মা। ঠিক পাশে দাঁড়িয়ে দুই ‘হিরো’। তাদের কৃতজ্ঞতা জানিয়ে ভারতীয় তারকা বলেন, ‘ব্যক্তিগতভাবে হয়ত আমি সবাইকে ধন্যবাদ জানাতে পারছি না। কিন্তু এই দুই হিরোকে অবশ্যই কৃতজ্ঞতা জানাতে চাই আমি। যারা আমার দুর্ঘটনার সময় সাহায্য করেছিলেন। আমি যাতে সুরক্ষিতভাবে হাসপাতালে পৌঁছে যাই, তা নিশ্চিত করেছিলাম। রজত কুমার এবং নিশু কুমার, ধন্যবাদ। আমি আপনাদের কাছে চিরকাল কৃতজ্ঞ এবং ঋণী থাকব।’

পান্তের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছে বিসিসিআই। সেজন্য ভারতীয় বোর্ড ও বিসিসিআই সচিব জয় শাহকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। টুইটে পান্ত বলেছেন, বিসিসিআই, জয় শাহ ও সব সরকারি কর্মকর্তাদের ধন্যবাদ জানাই। অন্তরের অন্তস্থল থেকে আমার সব ভক্তদের ধন্যবাদ জানাতে চাই। সেই সঙ্গে আমার সতীর্থ, চিকিৎসকদের ধন্যবাদ জানাতে চাই, কারণ তারা আমাকে বারবার উৎসাহ জুগিয়েছেন। আশা করি খুব তাড়াতাড়ি মাঠে নেমে সবার সঙ্গে দেখা হবে।

সংবাদ মাধ্যম ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, বিসিসিআই-এর চিকিৎসকরা বোর্ডকে জানিয়েছেন, পান্তের বাঁ-পায়ের তিনটি গুরুত্বপূর্ণ লিগামেন্ট ছিড়ে গেছে। যার দুটি প্রতিস্থাপন করা গেছে। তবে তৃতীয়টির অস্ত্রোপচার হবে ছয় সপ্তাহ বা দেড় মাস পরে।

ওই অস্ত্রোপচারের কতদিন পরে তিনি অনুশীলনে ফিরতে পারবেন বিসিসিআই চিকিৎসকরা তার ধারণা দিতে পারেননি। তবে বিসিসিআই এবং বোর্ডের নির্বাচকরা মোটামুটি বুঝে ফেলেছেন যে, অন্তত ছয় মাসের আগে কোন ধরনের ক্রিকেটে ফিরতে পারবেন না পান্ত। মাঠে ফিরে ফর্ম দেখিয়ে তার অক্টোবরে অনুষ্ঠিত বিশ্বকাপে খেলতে পারার সম্ভাবনাও তাই দেখছেন না অনেকে।

Facebook Comments Box

Posted ১২:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com