সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পজিশন বদলে ভয়ংকর ফিনিশার রকি

খেলা ডেস্ক   |   শনিবার, ১৫ জুলাই ২০২৩   |   প্রিন্ট   |   118 বার পঠিত   |   পড়ুন মিনিটে

পজিশন বদলে ভয়ংকর ফিনিশার রকি

বাবা জুভেনাল ফেরেইরা খেলতেন ডিফেন্সিভ মিডফিল্ডে। যদিও তাঁকে অ্যামেচার পর্যায়ে খেলেই বিদায় নিতে হয়। বাবা চেয়েছিলেন, তাঁর ছেলেও ডিফেন্সিভ মিডফিল্ডে ঝলক দেখাক। সে জন্য শৈশবে ভিটর রকি সেই পজিশনেই নাম লেখান। কিন্তু বছর যায় বছর আসে, তাঁকে কেউ সেভাবে চেনেন না। যারা গোল করেন, তাদের নিয়েই যত নাচানাচি। যেটা বুঝতে পেরে শেষ পর্যন্ত তাঁর পজিশন বদলে ফরোয়ার্ড লাইনে আনা হয়। তাতেই বাজিমাত।

ধীরে ধীরে নিজেকে রোনালদো ফেনোমেনোনের মতো করে গড়ে তোলার চেষ্টা চালান রকি। ব্রাজিলের কিংবদন্তিকে অনুসরণ করে উন্নতি কম হয়নি তাঁর। রোনালদোর মতো খেলার ধরনও রপ্ত করেন অনেকটা। হয়ে যান ফিনিশিংয়ের ভয়ংকর এক সেনসেশন। তাঁর ওপর চোখ পড়ে রিয়াল, বার্সাসহ ইউরোপের নামিদামি ক্লাবের। শেষ পর্যন্ত তিনি বেছে নেন বার্সাকে। ৪০ মিলিয়ন ইউরোতে ২০৩০-৩১ মৌসুম অবধি রকির সঙ্গে চুক্তি সই করে কাতালানরা।

রকির মধ্যে কেবল রোনালদোর ছাপ নয়, আর্জেন্টিনার সার্জিও আগুয়েরোর ছাপও দেখছেন কেউ কেউ। তবে মূল শক্তিমত্তা রোনালদোর মতোই। লম্বা শট, দ্রুততম সময়ে ড্রিবলিং, ডি বক্সের বাইর ও ভেতরে থেকে জালে বল জড়ানো। সব মিলিয়ে বার্সা তাদের আক্রমণভাগে যোগ করেছে নতুন এক অস্ত্র। যদি বার্সা কোচ জাভি হার্নান্দেজ এর যথাযথ ব্যবহার করতে পারেন, তাহলে হয়তো নতুন মৌসুমে দারুণ কিছু হবে। আরেক ফিনিশান রবার্ট লেভানডস্কি তো আছেনই। দুয়ে মিলে রিয়াল ও লা লিগার অন্য ক্লাবগুলোর সঙ্গে চোখে চোখ রেখে টক্কর দিতে পারবে বার্সা।

২০০৫ সালের ২৮ ফেব্রুয়ারি ব্রাজিলের তিমোতেও শহরে জন্ম নেন রকি। ফুটবলের প্রতি তাঁর ভালো লাগা বাবাকে দেখেই। দশ বছর বয়সে ব্রাজিলিয়ান ক্লাব ক্রুজেইরোর একাডেমিতে ভর্তি হন। সেখানে উন্নতি করার পর তাঁর বাবা তাঁকে ভর্তি করান মিনেইরো একাডেমিতে। ক্রমেই বাড়ে তাঁর ফুটবল দক্ষতা। ২০১৯ অবধি মিনেইরোতে কাটিয়ে ফেরেন ক্রুজেইরোতে। সিনিয়র ক্যারিয়ারের যাত্রাটা সেখানে হয়েছিল ২০২১ সালে। এক বছর সেই ক্লাবে থেকে যোগ দেন ব্রাজিলিয়ান ক্লাব পারানায়েন্সে। সেখানে ৪৮টি ম্যাচে অংশ নেন রকি। যেটা তাঁর ক্যারিয়ারে পটপরিবর্তনের সময় ছিল। এর মধ্যে ২০২৩ সালে ব্রাজিলের অনূর্ধ্ব-২০ দলে ডাক পান। এর পর লাতিনে বয়সভিত্তিক লড়াইয়ে ট্রফিও উঠে যায় তাঁর হাতে। এ বছরের মার্চে মরক্কোর বিপক্ষে আন্তর্জাতিক অভিষেকও হয়ে যায় রকির। এর মধ্যে ইউরোপের ক্লাবগুলো তাঁকে কিনতে তৎপর হয়ে ওঠে। কিন্তু নিজের স্বপ্নের ক্লাব বার্সাকেই কেবল হ্যাঁ বলেন রকি।

Facebook Comments Box

Posted ১০:০৯ পূর্বাহ্ণ | শনিবার, ১৫ জুলাই ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com