রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালদিনির চোখে সেরা তিন ফরোয়ার্ডের একজন মেসি

খেলাধূলা ডেস্ক   |   মঙ্গলবার, ১১ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   208 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মালদিনির চোখে সেরা তিন ফরোয়ার্ডের একজন মেসি

ইতালির কিংবদন্তি ফুটবলার ও তাদের হয়ে চারটি বিশ্বকাপ খেলা খেলোয়াড় পাওলো মালদিনি। বলা হয়ে থাকে, ফুটবল বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার ইতালির এই ফুটবলার। তার কাছে পাত্তা পায়নি দুনিয়ার তাবড় তাবড় ফরোয়ার্ডরা। তবে এর মধ্যেই কিছু ফরোয়ার্ডদের সামলাতে বেগ পেতে হতো মালদিনির। এদের মধ্যে অন্যতম আর্জেন্টিনার কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা ও ব্রাজিলের ‘দ্য ফেনোমেনন’ খ্যাত স্ট্রাইকার রোনালডো নাজারিও।

এর আগে বেশ কয়েকবারই তার চোখে সেরা ফরোয়ার্ডদের তালিকায় রেখেছেন ম্যারাডোনা ও রোনালডোর নাম। দুজনকেই প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন মালদিনি। তবে তার চোখে সেরা তিন বাছাই করতে গিয়ে ইতালিয়ান কিংবদন্তি এমন একজনের নাম বললেন, যাকে প্রতিপক্ষ হিসেবে কখনোই পাননি মালদিনি। তিনি আর কেউ নন, আর্জেন্টিনার হয় সম্প্রতি বিশ্বকাপ জেতানো লিওনেল মেসি।

সম্প্রতি স্থানীয় এক টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মালদিনি বলেছেন, তার দেখা সেরা তিন খেলোয়াড় হচ্ছেন ম্যারাডোনা, রোনালডো ও মেসি। প্রতিপক্ষ হিসেবে না খেললেও মেসির বিপক্ষে ঠিক ততোটাই বেগ পোহাতেন বলে মনে করেন মালদিনি যতোটা পড়েছিলেন ম্যারাডোনা ও রোনালদোকে সামলাতে।

মালদিনির ফুটবল ক্যারিয়ার শুরু হয় ১৯৮৫ সালে। এর কয়েক বছর পরই ইতালির নাপোলিতে যোগ দেন ম্যারাডোনা। আর রোনালডো ইন্টার মিলানে যোগ দেওয়ায় তার বিপক্ষেও খেলা হয়েছে মালদিনির। তবে এ দুই খেলোয়াড় ছাড়া জিনেদিন জিদান ও রোনালদিনহোর মতো তারকা খেলোয়াড়দের বিপক্ষেও খেলেছেন। তবে তাদের নিজের পছন্দের তালিকায় রাখেননি তিনি।

Facebook Comments Box

Posted ১১:২১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ এপ্রিল ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com