রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুয়ায় আসক্ত ড্রাইভার থেকে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পান সিরাজ

খেলা ডেস্ক   |   বুধবার, ১৯ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   210 বার পঠিত   |   পড়ুন মিনিটে

জুয়ায় আসক্ত ড্রাইভার থেকে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পান সিরাজ

ফিক্সিং কাণ্ডে সবসময়ই আলোচনায় থাকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ফিক্সিংয়ের দায়ে দুই বছর নিষিদ্ধ করা হয় চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসকে। চলতি আইপিএলেও আবার ফিরে এসেছে ফিক্সিং!

তবে এবার কোনো পেশাদার জুয়াড়ি নন, আইপিএলে জুয়ায় আসক্ত এক ভ্যানচালকের কাছ থেকে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পান মোহাম্মদ সিরাজ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর এই পেসারকে ফোন দিয়ে দলের ভেতরের তথ্য জানতে চেয়েছিলেন তিনি। এমনই খবর জানিয়েছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো।

ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, গত মার্চে ভারতের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালেই এমন প্রস্তাব পান সিরাজ। এক অপরিচিত ব্যক্তির কাছ থেকে ফোন পান। সেই ব্যক্তি নিজেকে ভ্যানচালক বলে পরিচয় দেন। পেশাদার কোনো জুয়াড়ি নন। হায়দরাবাদের ওই ভ্যানচালক আইপিএলের ম্যাচগুলোতে নিয়মিত জুয়া খেলেন। সম্প্রতি জুয়া খেলতে গিয়ে বহু টাকা ক্ষতি হয়েছে তার। এরপরই আসন্ন আইপিএল ঘিরে ব্যাঙ্গালুরু দলের অন্দরের খবর জানতে চেয়ে সিরাজকে ফোন করেন তিনি।

সিরাজ এমন ফোন পেয়ে দ্রুত বিসিসিআইকে জানিয়েছেন। পিটিআইর প্রতিবেদন অনুযায়ী ইতিমধ্যে বিসিসিআইর দুর্নীতি বিরোধী ইউনিট (এসিইউ) পুরো বিষয়কে ঘিরে তদন্ত শুরু করেছে। সেই ব্যক্তিকে গ্রেফতারও করা হয়েছে। তবে বিসিসিআই এখনও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের একজন সিনিয়র কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, ‘এটা কোনও বাজিকর নয়। হায়দরাবাদের এক গাড়ি চালক এমন প্রস্তাব দিয়েছিল। সে আসলে প্রতি ম্যাচ নিয়ে বাজি ধরতো, জুয়ায় আসক্ত। এসব করে অনেক টাকা হারিয়েছে। তার পরই দলের ভেতরের তথ্য জানতে সিরাজের কাছে প্রস্তাব দিয়েছে।’

আইপিএলে ফিক্সিংয়ের ঘটনায় শ্রীশান্ত, অঙ্কিত চাভান, অজিত চান্ডিলা গ্রেপ্তার হওয়ার পর থেকেই ফিক্সিং নিয়ে বাড়তি সতর্ক আকসু। আইপিএলে প্রতিটি দলের সঙ্গেই থাকেন আকসুর এক কর্মকর্তা। দলের সঙ্গে একই হোটেলে থেকে সংশ্লিষ্ট সবার গতিবিধি নজরে রাখেন। কর্তৃপক্ষকে প্রস্তাবের কথা না জানালে ক্রিকেটারদের শাস্তির মুখে পড়তে হয়। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে ২০১৮ সালে আইপিএল চলাকালে দেওয়া ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করার অভিযোগে শাস্তির মুখে পড়তে হয়েছিল।

Facebook Comments Box

Posted ৯:৩৪ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ এপ্রিল ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com