শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ বিশ্বকাপ মনে করে খেলবেন নেইমার

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১২ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   299 বার পঠিত   |   পড়ুন মিনিটে

শেষ বিশ্বকাপ মনে করে খেলবেন নেইমার

অনেকটা সময় ধরেই ব্রাজিলের প্রাণভোমরা নেইমার। আক্রমণভাগের মূল কাণ্ডারি তিনি। কিন্তু বড় টুর্নামেন্টে বারবার একরাশ হতাশা নিয়ে ফিরতে হয়েছে তাকে। বিশ্বকাপ বা কোপা আমেরিকা, এখনও দেশের হয়ে বড় কোনো আসরে শিরোপার স্বাদ পাওয়া হয়নি তার।

ক্যারিয়ারের তৃতীয় বিশ্বকাপ খেলার অপেক্ষায় থাকা নেইমার ব্রাজিলের সংবাদমাধ্যম ‘ও গ্লোবো’-এ শনিবার প্রকাশিত সাক্ষাৎকারে বলেন, কাতারের পর আরেকটি বৈশ্বিক আসরে খেলার ব্যাপারে তিনি নিশ্চিত নন।

“আমি শেষ বিশ্বকাপ মনে করেই খেলব। আমার বাবার সঙ্গে আমি সবসময় কথা বলি। আমরা সবসময় বলি, প্রতিটি ম্যাচই যেন শেষ ম্যাচ ধরে খেলি। কারণ, আগামীকাল কী হবে, কেউ জানি না।”

“আমি আরেকটি বিশ্বকাপ খেলার নিশ্চয়তা দিতে পারব না। সত্যিই জানি না (পরের আসরে খেলব কি-না)। আমি এবার শেষ মনে করেই খেলব। হয়তো আমি আরেকটি বিশ্বকাপে খেলব, হয়তো খেলব না। এটা অনেক কিছুর ওপর নির্ভর করছে। কোচ পরিবর্তন হবে, জানি না সেই কোচ আমাকে পছন্দ করবে কি-না।”

কাতার বিশ্বকাপের পর ব্রাজিলের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা আগেই দিয়েছেন তিতে। নতুন কোচের নাম এখনও ঘোষণা করা হয়নি।

ব্রাজিল বিশ্বকাপ জিতেছে রেকর্ড পাঁচবার। যার সবশেষটি ২০০২ সালে। এরপর আরও চারটি আসর কেটে গেছে, এর কোনোটিতে ফাইনালেও উঠতে পারেনি তারা।

১৮ বছর বয়সে আন্তর্জাতিক ফুটবলে অভিষিক্ত নেইমার জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত গোল করেছেন ৭৫টি। কিংবদন্তি পেলের ৭৭ গোলের রেকর্ড ছাপিয়ে শীর্ষে যাওয়াটা সময়ের ব্যাপার মাত্র।

যদিও রেকর্ড নিয়ে ভাবেন না বলেই দাবি নেইমারের। তার কণ্ঠে ফুটে উঠল পূর্বসূরির প্রতি শ্রদ্ধা।

“এটি আমার স্বপ্নের চেয়ে, কল্পনার চেয়েও বেশি কিছু। আমি কখনোই রেকর্ড নিয়ে ভাবিনি, আমি কখনোই কাউকে ছাড়িয়ে যেতে চাইনি, রেকর্ড ভাঙতে চাইনি। আমি সবসময় শুধু ফুটবল খেলতে চেয়েছি।”

“পেলে মানেই ফুটবল। পেলে আমাদের দেশের জন্য সবকিছু। তার প্রতি আমার অগাধ শ্রদ্ধা আছে।”

গত বছর কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে হারের পর থেকে অপরাজিত আছে ব্রাজিল। ক্লাব পিএসজির হয়ে দারুণ ছন্দে আছেন নেইমার নিজেও। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখনও পর্যন্ত ১৯ ম্যাচে তার গোল ১৫টি, সঙ্গে অ্যাসিস্ট ১২টি।

এবার বিশ্বকাপে তাদের অনেক দূর যাওয়ার সম্ভাবনা আছে বলেই বিশ্বাস সাবেক বার্সেলোনা ফরোয়ার্ডের।

“আমি এই বিশ্বকাপটা খেলতে চাই। নিজেকে উজাড় করে দিতে চাই। কারণ, আমার বিশ্বাস আমাদের অনেক দূর যাওয়ার সম্ভাবনা আছে। যদিও অনেক মানুষ আমাদের ওপর আস্থা রাখছে না। আমরা তাদের ভুল প্রমাণ করব। আমাদের এই দলে অনেক ভালো কিছু আছে। নিজেদের আমি অনেক দূর দেখতে পাচ্ছি।”

Facebook Comments Box

Posted ১১:২৯ অপরাহ্ণ | শনিবার, ১২ নভেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

ট্রায়াল ছবি
(329 বার পঠিত)
(211 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com