বিশিষ্ঠ সাংবাদিক মাঈন উদ্দিন আহমেদ মাত্র ৬৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ১ জানুয়ারি রাত ১১টা ২৯ মিনিটে। জ্যামাইকা মেডিকেল সেন্টারে ২৭ ডিসেম্বর থেকে চিকিৎসাধীন ছিলেন। ওজন পার্কের বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে সেখানে ভর্তি করা হয়। কিডনীতে টিউমার ধরা পড়ে।  চিকিৎসকরা ক্যান্সারের সম্ভাবতা যাচাই করছিলেন। প্রয়োজনে তাকে ম্যানহাটানের মাউন্ট সিনাই হাসপাতালে স্থানান্তর করার কথা বলা হচ্ছিল। তিনি এতও দ্রুত চলে যাবেন প্রবাসের ও দেশের তার প্রিয়জন কেউ চিন্তাই করতে পারেননি। তাকে নিউ জার্সিতে সমাহিত করা হবে। আজ সোমবার ২ জানুয়ারি বাদ এশা (৭টা)  তার নামাজে জানাজা হবে ওজন পার্কস্থ  বায়তুল মা’মুর মসজিদে (1033 Glenmore Ave, Brooklyn, NY 11208, United States. Between Euclid Ave & Pine St) । 

মরহুম উদ্দীন জাতীয় প্রেস ক্লাব ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সদস্য ছিলেন। বাংলাদেশে তার সর্বশেষ কর্মস্থল ছিল দ্যা নিউ এজ। নিউইয়র্কে সাপ্তাহিক দেশ পত্রিকায় নিয়মিত কলাম লিখতেন।বসবাস করতেন সিটির ওজন পার্কে।

এদিকে সিনিয়র সাংবাদিক মাঈন উদ্দিন আহমেদ-এর আকস্মিক মৃত্যুতে  নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি আবু তাহের , সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম ও ক্লাবের সাবেক সাধারন সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ গভীর শোক প্রকাশ করেছেন।

মাত্র কয়েক বছরের প্রবাস জীবনে মাঈন উদ্দিন আহমেদ বিভিন্ন মহলে অনেক পছন্দের মানুষ হয়ে গেছেন। বইমেলা ও  সাহিত্য একাডেমীর মাসিক সভা থেকে শুরু করে গ্রাফিক্স ওয়ার্ল্ড সবখানে ছিল তার বিচরন। 

মাঈন উদ্দিন আহমেদের  প্রয়ানের সংবাদে কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে।