রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লায়নস’র নির্বাচনে সভাপতি পদে শাহ নেওয়াজ ও সাধারন সম্পাদকে জেএফএম রাসেল জয়ী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ জুন ২০২৩   |   প্রিন্ট   |   307 বার পঠিত   |   পড়ুন মিনিটে

লায়নস’র নির্বাচনে সভাপতি পদে শাহ নেওয়াজ ও সাধারন সম্পাদকে জেএফএম রাসেল জয়ী

যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের মর্যাদাসম্পন প্রতিষ্ঠান নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়নস ক্লাব। গত ৯ বছর ধরে বিশ্বব্যাপী লায়নদের ঐতিহ্য ও মর্যাদার পতাকা বহন করে চলেছে সংগঠনটি। কমিউনিটিতে একটি সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে। মঙ্গলবার ২০ জুন এই সংগঠনের নতুন নেতৃত্ব নির্ধারনের নির্বাচন ছিল। আর এতে লড়েছেন কমিউনিটির দুই পরিচিত মুখ। প্রেসিডেন্ট পদে প্রার্থী হয়েছেন মূলধারার রাজনীতিক, কুইন্স কমিউনিটি বোর্ড সদস্য ও সাপ্তাহিক আজকালের সম্পাদক শাহ নেওয়াজ। তার বিপরীতে লড়ছেন মুনমুন হাসিনা বারি। তিনিও কমিউনিটিতে পরিচিত । তিনি লায়ন ডিস্ট্রিক্ট ২০-আর২ এর সেকেন্ড গর্ভনর ও বারি হোম কেয়ারের কর্ণধার আসেফ বারি টুটুলের সহধর্মিনী।
নির্বাচনে শাহ নেওয়াজ ৪৭ ভোট পেয়ে তৃতীয়বারের মতো নির্বাচিত নির্বাচিত হন। তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্দ্বি মুনমুন হাসিনা বারি পেয়েছেন ৩১ ভোট। সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জেএফএম রাসেল। তিনি পেয়েছেন ৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী হাসান জিলানী পেয়েছেন ৩২ ভোট। কোষাধ্যক্ষ পদে ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মশিউর রহমান মজুমদার। এ পদে দ্বিতীয় হয়েছেন গোলাম সারোয়ার। তার প্রাপ্ত ভোট ২৭। প্রথম ভাইস প্রেসিডেন্ট পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন রকি আলিয়ান। দ্বিতীয় ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচনে সর্বোচ্চ ভোট (৫৯)পেয়ে নির্বাচিত হয়েছেন একেএম রশীদ। তৃতীয়, ৪র্থ ও ৫ম ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে রেজা রশীদ,সাইফুল ইসলাম ও রুহুল আমিন।

মঙ্গলবার রাত ১০টার পরে ভোট শুরু হয়। এর আগে অনুষ্ঠিত হয় সংগঠনের সাধারন সভা। এতে সভাপতিত্ব করেন বিদায়ী সভাপতি আহসান হাবিব। পরিচালনা করেন সাধারন সম্পাদক হাসান জিলানী। ভোটের আগে সভায় কয়েকজন সন্মানিত সদস্যের ভোটাধিকার না থাকায় তীব্র বিতর্ক দেখা দেয়। ৫ জন সদস্য চাঁদা পরিশোধ করার পরও ভোটার তালিকায় তাদের নাম না থাকায় হৈচৈ এর ঘটনা ঘটে। এ জন্য সদস্যরা নির্বাচন কমিশন ও বিদায়ী প্রেসিডেন্টকে দায়ি করেন। সাধারন সভা ও ভোট গ্রহন পর্ব কোন অধিবেশনেই সাংবাদিকদের প্রবেশাধিকার ছিল না। কয়েকজন সাংবাদিক এর প্রতিবাদ জানালেও লায়নস কর্তৃপক্ষ কর্ণপাত করেননি। তা নিয়ে সভাস্থলের বাইরে বেশ উত্তেজনারও সৃষ্টি হয়।

নির্বাচন পরিচালনার জন্য ৫ সদস্যের নির্বাচন কমিশন কাজ করেছে। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন সাবেক প্রেসিডেন্ট ও সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাইয়িদ। কমিশনের সদস্য ছিলেন হলেন মতিউর রহমান. মোহাম্মদ আলী, গিয়াস আহমেদ, ও এটর্নি মঈন চৌধুরী।

নির্বাচন পরিচালনার জন্য ৫ সদস্যের নির্বাচন কমিশন কাজ করেছে। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন সাবেক প্রেসিডেন্ট ও সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাইয়িদ। কমিশনের সদস্য ছিলেন হলেন মতিউর রহমান. মোহাম্মদ আলী,  নাসির উদ্দীন, গিয়াস আহমেদ, ও এটর্নি মঈন চৌধুরী।

 

Facebook Comments Box

Posted ১০:০৫ পূর্বাহ্ণ | বুধবার, ২১ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

ট্রায়াল ছবি
(332 বার পঠিত)
(212 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com