শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাগপুর টেস্টে গ্রিনও অনিশ্চিত

খেলাধূলা ডেস্ক   |   মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   279 বার পঠিত   |   পড়ুন মিনিটে

নাগপুর টেস্টে গ্রিনও অনিশ্চিত

ভারতের বিপক্ষে টেস্ট জেতা কঠিন কাজ। ঘরের মাঠেও অজিদের ভারত এখন নিয়মিত পরীক্ষায় ফেলছে। ভারতের মাঠে কাজটা আরও কঠিন। বৃহস্পতিবার নাগপুর টেস্ট দিয়ে শুরু হওয়া বোর্ডার-গাভাস্কার সিরিজে তাই ভালো শুরুর আশা অজি অধিনায়ক প্যাট কামিন্সের। তবে একের পর এক ইনজুরি বাধা অজি টিম ম্যানেজমেন্টের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে।

মিশেল স্টার্ক ইনজুরি নিয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন। পরে নিশ্চিত করা হয়েছে যে, প্রথম টেস্টে পেসার জস হ্যাজলউডও খেলতে পারবেন না। এবার দলটির টেস্ট দলের অন্যতম সদস্য ও পেস অলরাউন্ডার ক্যামেরুন গ্রিনও অনিশ্চিত বলে জানানো হয়েছে।

বক্সিং ডে টেস্টে তিনি আঙুলের ইনজুরিতে পড়েছিলেন। ওই ইনজুরি থেকে সুস্থ হয়ে ফিরতে তার আরও কিছু সময় লাগবে বলে মনে করা হচ্ছে। নাগপুরের ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে অনুশীলন ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করতে পারেননি তিনি। দলটির সহ অধিনায়ক স্টিভ স্মিথ জানিয়েছেন, প্রথম টেস্টে গ্রিনকে পাওয়ার সম্ভাবনা কম।

স্মিথ বলেন, ‘আমার মনে হয় না, সে (গ্রিন) খেলবে। এখনও সে পেস বোলিংয়ে ব্যাটিং অনুশীলনই শুরু করেনি। সুতরাং আমি বলতেই পারি, সে খেলবে না। শেষ পর্যন্ত কী হয় কে জানে। তবে আমি মনে করি সে অনিশ্চিত।’ গ্রিনের জায়গায় অস্ট্রেলিয়ার একাদশে দেখা যেতে পারে পিটার হ্যান্ডসকম্ব কিংবা ম্যাট রেনসশো’কে। রেনশো’ খেললে দলটির টপ সেভেন ব্যাটিং অর্ডারে পাঁচজন হবেন বাঁ-হাতি ব্যাটার। সেজন্য হ্যান্ডসকম্বকে খেলানো হতে পারে।

ভারতের মাঠে অস্ট্রেলিয়াকে স্পিনে ধুঁকতে হয়। নাগপুরেও ওই পরীক্ষা অপেক্ষা করছে বলে ইঙ্গিত পাওয়া গেছে। স্টিভ স্মিথ ‘শুষ্ক’ উইকেটের সম্ভাবনার কথা বলেছেন। তারা দু’জন পেসার ও দু’জন স্পিনার নিয়ে খেলতে পারে বলে মনে করা হচ্ছে, ‘উইকেট বেশ শুষ্ক। আমার মনে হয় এখানে স্পিন ধরবে। বিশেষ করে বাঁ-হাতি স্পিন। পেসাররা তেমন বাউন্স পাবে বলে মনে হয় না।’

Facebook Comments Box

Posted ১২:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com