রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়াশিংটন পুলিশ যুক্তরাষ্ট্র বিএনপির ৩ নেতাকে খুঁজছে

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ জুন ২০২৩   |   প্রিন্ট   |   888 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ওয়াশিংটন পুলিশ যুক্তরাষ্ট্র বিএনপির ৩ নেতাকে খুঁজছে

ওয়াশিংটন পুলিশ যুক্তরাষ্ট্র বিএনপির ৩ নেতাকে খুঁজছে। ১ মে ২০২৩ বিশ্ব ব্যাংকের সামনে আওয়ামী লীগ ও বিএনপি নেতা কর্মিদের সংঘর্ষে এ তিন জন জড়িত ছিলেন। ৯ জনকে লাইন আপু আনলেও প্রাথমিকভাবে চিহ্নিত হয়েছেন ৩ জন। এরমধ্যে একজন নিউইয়র্ক ও কানেকটিকাটের ড্রাইভিং লাইসেন্সধারী। জন্মস্থান ফেনী। ব্রুকলিনে বসবাস করেন। দ্বিতীয় জন নিউইয়র্ক সিটিতে বসবাসরত মধ্যম সারির নেতা। তিনি একটি কমিটিরও শীর্ষপদে রয়েছেন। তৃতীয় জন বাস করেন ব্রুকলিনে। চট্রগ্রাম নোয়াখালী অঞ্চল থেকে তিনি জাতীয় সংসদ নির্বাচনও করতে চান। তিনি যুক্তরাষ্ট্র বিএনপির শীর্ষ স্থানীয় নেতাদের একজন।
১ মে’র সংঘর্ষে আহত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভপতি ড. সিদ্দিকুর রহমানের অভিযোগের ভিত্তিতে মাঠে নেমেছে ডিটেকটিভ পুলিশ। তারা গত ১ ও ২ মে’র সংঘর্ষের প্রায় অর্ধশতাধিক ভিডিও ফুটেজ সংগ্রহ করেছেন। ওয়াশিংটন ডিটেকটিভ পুলিশের তদন্ত কর্মকর্তা টেলিফোনে প্রতিবেদকের সাথে আলাপকালে বলেন, আমরা ১ মে’র ঘটনার সাথে জড়িত ৯ জনকে লাইন আপ করেছিলাম। তাদের মধ্যে ৩ জনকে সনাক্ত করতে সক্ষম হয়েছি।ওয়ারেন্ট এপ্লিকেশন ইতোমধ্যেই সাবমিট করা হয়েছে।
১ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব ব্যাংক প্রধানের আমন্ত্রনে ওয়াশিংটন ডিসিতে ছিলেন। বিশ্ব ব্যাংকে আগমন উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও তাদের বিভিন্ন অঙ্গ সংগঠন বিশ্ব ব্যাংকের সদর দফতরের সামনে শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে ‘জয়বাংলা’ সমাবেশ করছিল। যুক্তরাষ্ট্র বিএনপি বেগম খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনার পদত্যাগের দাবিতে রাস্তার ওপর পাশে প্রতিবাদ র‌্যালীর আয়োজন করে। পাল্টাপাল্টি সভা ও বক্তব্যের এক পর্যায়ে দু’দলের অনুসারিরা হাতাহাতিতে লিপ্ত হন। ড. সিদ্দিকুর রহমানসহ উভয় পক্ষের অনেকেই আহত ও লাঞ্চিত হন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি স্থানীয় পুলিশের কাছে অভিযোগ করার প্রেক্ষিতে তদন্ত ও গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।
এদিকে আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানকে ওয়াশিটনের ঘটনার সাথে জড়িত ৯ জনের ছবি দেখানো হয়েছে। এরমধ্যে তিনি ৩ জন সম্ভাব্য হামলাকারিকে সনাক্ত করেছেন। তবে এই ৩ জনের কেউ ড. সিদ্দিকের ওপর হামলাকারি কিনা তা পুলিশ নিশ্চিত হতে পারেনি। তবে ঐ দিনের ঘটনার সাথে তারা জড়িত ছিলেন বলে পুলিশ নিশ্চিত হয়েছেন। ভিডিও ফুটেজে চিহ্নিতকারিদের সাথে তাদের সামাঞ্জস্য বের করার চেষ্টা চলছে।

Facebook Comments Box

Posted ৯:৪৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com