বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

একটি হোম কেয়ার নিয়ে চায়ের টেবিলে ঝড়! কে এই মুসা বিন শমসের?

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   231 বার পঠিত

একটি হোম কেয়ার নিয়ে চায়ের টেবিলে ঝড়! কে এই মুসা বিন শমসের?

একটি হোম কেয়ার নিয়ে কমিউনিটিতে আলোচনার ঝড় উঠেছে। বিষয়টি যতটা না গুরুত্বপূর্ন হোম কেয়ার প্রতিষ্ঠান নিয়ে, তার চেয়ে আলোচিত প্রতিষ্ঠানটির কর্ণধার। নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিতে গত ২ বছরে তার উত্থান ও পদচারনায় তিনি সেলিব্রেটি হিসেবে আর্বিভূত হয়েছেন। সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে তিনি অন্যতম পৃষ্ঠপোষক। সুদর্শন ও স্মার্ট এই তরুণ ব্যবসায়ী গত ৩ বছরে মিলিয়ন মিলিয়ন ডলারের মালিক হয়েছেন। তা তার কথাবার্তায়ও বেরিয়ে আসে। কখনোও তার আচরন বাংলাদেশের মুসা বিন শমসেরকে হার মানায়। মুসা বিন শমসের এরশাদ জমানা থেকে আলোচিত এক রহস্যময় চরিত্র। তার উত্থানের পেছনে ছিল জনশক্তির (আদম ব্যবসা) ব্যবসা।

নিউইয়র্কে হোম কেয়ার ব্যবসার  কর্ণধারকে ( উচ্চ শিক্ষিত!) নিয়ে আলোচনার ঝড় বইছে কমিউনিটিতে। স্বপ্ন বিলাসী এই ব্যবসায়ীকে অনেকে মুসা বিন শমসেরের সাথে তুলনা করছেন।  গত শুক্রবার জ্যাকসন হাইটস ও জামাইকার রেষ্টুরেন্টগুলোতে তিনি ছিলেন আলোচনার কেন্দ্র বিন্দুতে। সাবেক ব্যবসায়িক পার্টনারের মামলায় আলোচিত সমাজসেবক ও কমিউনিটি একটিভিস্টের হোমকেয়ারটির লাইসেন্স স্থগিত হয়েছে বলে যানা গেছে। তবে এর সত্যতা যাচাই এখনও সম্ভব হয়নি। অনেকদিন ধরে কমিউনিটিতে হোম কেয়ার ব্যবসা করছেন এমন একটি প্রতিষ্ঠানের কর্ণধারের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, আমিও শুনেছি। তবে তথ্য প্রমানাদি জানি না । কেউ কেউ বলছেন, তার প্রতিষ্ঠানের প্যাসেন্টদের ট্রান্সফার করা হচ্ছে অন্য প্রতিষ্ঠানে। তবে এমন কিছু ঘটে থাকলে সহসাই তা জানা যাবে।

অন্য একজন হোম কেয়ার ব্যবসায়ী প্রতিবেদককে বলেন, ডিপার্টমেন্ট অব হেলথ তার লাইসেন্স স্থগিত করেছে কিনা জানি না। তবে তার অসুস্থ ব্যবসায়িক কর্মকান্ড অনেকেই জানেন। মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে তিনি হোম কেয়ার ব্যবসা করেছেন। রোগী ৬ মাস বাংলাদেশে রয়েছে তার বিপরীতেও তিনি ‘টুপাইস’ কামিয়েছেন। ব্যবসা একটি ইবাদতের মতো। এটিকে নিয়ে যারা ছিনিমিনি খেলবেন বিচারের কাঠগড়ায় তাদের একদিন দাঁড়াতে হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫২ অপরাহ্ণ | শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com