বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন মিডফিল্ডারে চোখ বার্সার

খেলা ডেস্ক   |   সোমবার, ২৯ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   27 বার পঠিত   |   পড়ুন মিনিটে

তিন মিডফিল্ডারে চোখ বার্সার

পেদ্রি-গাভির ইনজুরিতে চলতি মৌসুমে মাঝমাঠ নিয়ে খুব ভুগেছে বার্সেলোনা। ডিফেন্সিভ মিডফিল্ড সামলাতে অরিওল রোমেউকে দলে ভেড়ালেও খুব বেশি ম্যাচ তাকে খেলানো হয়নি। কারণ পরিষ্কার, ক্লাবের প্রত্যাশা মেটাতে পারেননি তিনি।

বার্সার ডাগ আউটে আরও এক মৌসুম থাকার প্রস্তাবে রাজি হয়েছেন কোচ জাভি হার্নান্দেজ। কাতালান ক্লাবটির অভারের সংসারে নতুন মৌসুমের জন্য দল গুছিয়ে নেওয়ার চ্যালেঞ্জ তার সামনে। যে কারণে ভালো প্রস্তাব পেলে বেশ কিছু ফুটবলারকে বিক্রি করে দেবে বার্সা বোর্ড।

নতুন ফুটবলারও কেনার পরিকল্পনা আছে জাভির। যার মধ্যে অন্যতম জায়গা মিডফিল্ড। ম্যানচেস্টার সিটির বেনার্ড সিলভা অনেকদিন ধরেই বার্সার নজরে আছে। কিন্তু তাকে কেনার ও বেতন দেওয়ার মতো আর্থিক কাঠামোয় নেই দলটি।

সিলভাকে এক পাশে রেখে আরও তিন মিডফিল্ডারের অবস্থা পর্যবেক্ষণ করছে বার্সেলোনা। তাদের বাজার দর, বেতন ও ক্লাবের খেলার ধরনের সঙ্গে মানিয়ে নেওয়ার সক্ষমতা ভেবে-চিন্তে দেখা হচ্ছে। তারা হলেন- গুইদো রদ্রিগুয়েজ, জসুয়া কিমিখ ও আমাদ ওনানা।

তাদের তিনজনের বয়স, বেতন ও বাজারমূল্য তিন রকম। গুইদো রদ্রিগুয়েজ আর্জেন্টিনার মিডফিল্ডার। বয়স ৩০ বছর। খেলেন রিয়াল বেটিসে। মৌসুম শেষে তাকে ফ্রি’তে পাবে বার্সা। বেতনও লা লিগার কাঠামোর মধ্যে থাকবে। ওই হিসেবে কাতালান ক্যাম্পে আসার সম্ভাবনা তারই বেশি।

তিন জনের মধ্যে জসুয়া কিমিখ সবচেয়ে অভিজ্ঞ এবং নিরাপদ চুক্তি হবে। বায়ার্ন মিউনিখে লম্বা সময় ধরে খেলছেন ২৯ বছরের কিমিখ। পেপ গার্দিওলার অধীনে খেলেছেন। বার্সার সিস্টেমে মানিয়ে নিতেও অসুবিধা হবে না। ভার্সেটাইল ফুটবলার তিনি। তার বাজার মূল্য ৩৫ মিলিয়ন ইউরো। এক মৌসুম চুক্তি থাকায় বায়ার্ন তাকে বিক্রি করতে প্রস্তুত। তার বেতনটা একটু বেশিই হবে।

বার্সার নজরে থাকা মিডফিল্ডারদের মধ্যে সবচেয়ে দামী ২২ বছর বয়সী আমাদ ওনানা। তিনি এভারটনে খেলেন। সেনেগালিচ এই ডিফেন্সিভ মিডফিল্ডার ইউরোপের বেশ কিছু ক্লাব নজর রেখেছে। তাকে কিনতে ১০০ মিলিয়ন ইউরো পর্যন্ত লাগতে পারে। তবে কম বেতনে পাওয়া যাবে তাকে।

Facebook Comments Box

Posted ২:২০ অপরাহ্ণ | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com