শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পীরেরচর সড়কে ৪০ মিলিমিটার পুরুত্বের পরিবর্তে কম পিচ ঢালাই পেল দুদক

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ১৬ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   343 বার পঠিত   |   পড়ুন মিনিটে

পীরেরচর সড়কে ৪০ মিলিমিটার পুরুত্বের পরিবর্তে কম পিচ ঢালাই পেল দুদক

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের পীরেরচর সড়কে পুরুত্ব কমিয়ে পিচ ঢালাইয়ের অভিযোগের সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার অভিযানে ৪০ মিলিমিটার পুরুত্বের পরিবর্তে কম পুরুত্ব পায় পর্যবেক্ষক দল।

সংশ্নিষ্টরা জনান, সড়কটির ২ হাজার ৭০০ মিটার কার্পেটিংয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আশিক ইমতিয়াজ এন্টারপ্রাইজ ও সংশ্নিষ্ট প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠে। এর জেরে কমিশনের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয় থেকে তিন সদস্যের একটি এনফোর্সমেন্ট টিম ওই সড়কে অভিযান চালায়। কার্যাদেশ অনুযায়ী সড়কের পুরুত্ব ৪০ মিলিমিটার হওয়ার কথা থাকলেও একজন প্রকৌশলীর উপস্থিতিতে পরিমাপ করে বিভিন্ন স্থানে পুরুত্ব কম পাওয়া যায়। এখন এ বিষয়ে প্রতিবেদন দেওয়া হবে কমিশনে।

এদিকে, কুমিল্লার বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির কর্মকর্তাদের বিরুদ্ধে বুড়িচংয়ে নিমসার এলাকায় গ্যাস পাইপলাইন নির্মাণে গ্রাহক ও ঠিকাদারকে হয়রানি এবং ঘুষ দাবির অভিযোগে সম্প্রতি আরও একটি অভিযান চালায় দুদক। অভিযানে টিমের সদস্যরা বাখরাবাদ গ্যাসের ডিজিএম (কোয়ালিটি কন্ট্রোল) প্রকৌশলী মাহবুবুল আলম সিদ্দিকীসহ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে অভিযোগের সঙ্গে সংশ্নিষ্ট বিভিন্ন নথি ও তথ্য সংগ্রহ করা হয়।

এ ছাড়া আগতা ফিল্ড মিলস, এলিট হাইটেক ইন্ডাস্ট্রিজ ও এনজেল টেপটাইল কম্পোজিট মিলসে গ্যাস সংযোগের মূল স্থান পরিদর্শন ও সংশ্নিষ্টদের সঙ্গে কথা বলে অভিযোগের আংশিক সত্যতা পায় পর্যবেক্ষক দল। নির্ধারিত সতর্কতা ও পদ্ধতি অবলম্বন করে পাইপলাইন স্থাপন হয়নি বলে জানায় দুদক।

Facebook Comments Box

Posted ৩:১৭ অপরাহ্ণ | বুধবার, ১৬ নভেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com