শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহ নেওয়াজের উদ্যোগে হাইরাম মুনসারাতের জন্য ফান্ডরেইজিং ডিনার

অপরাধীদের জামিন পদ্ধতিতে কঠোরতা আরোপের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৪ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   172 বার পঠিত   |   পড়ুন মিনিটে

অপরাধীদের জামিন পদ্ধতিতে কঠোরতা আরোপের ঘোষণা

 

হাইরাম মুনসারাত বললেন, এসেমব্লিম্যান হিসেবে নির্বাচিত হলে অপরাধীদের জামিন পদ্ধতিতে কঠোরতা আরোপ করে ‘বেইল রিফর্ম’ আইন পাশের উদ্যোগ নেব। দুর্বল বেইল সিস্টেমের কারনে অপরাধীরা গ্রেফতার হলেও পরদিন জামিন নিয়ে বেরিয়ে আসে। পুনরায় অপরাধে জড়িয়ে পড়ে। এ কারনেই নিউইয়র্কে আইনশৃংখলার চরম অবনতি ঘটেছে। সাধারন মানুষ নিরাপদে চলাফেরা করতে পারছে না। গত সোমবার ৮ জানুয়ারি কুইন্সের জ্যাকসন হাইটস্থ এনওয়াই ইনসুরেন্স কার্যালয়ে আয়োজিত ফান্ডরেইজিং ডিনারে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। হাইরাম মুনসারাতের জন্য এই ফান্ডরেইজিং এর উদ্যোক্তা ছিলেন গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট ও সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ। এতে অংশ নেন গোল্ডেন এজ হোম কেয়ারের ভাইস প্রেসিডেন্ট রানো নেওয়াজ, কমিউনিটি একটিভিস্ট ও স্ট্যাটেন আইল্যান্ড বাংলাদেশি লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট কাজি নয়ন, নিউইয়র্ক বাংলাদেশি লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি ও কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবিব, বিশিষ্ঠ ব্যবসায়ী চন্দন গুপ্তা, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মনোয়ারুল ইসলাম, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাধারন সম্পাদক মনজুরুল ইসলাম, সাপ্তাহিক আজকালের মার্কেটিং প্রধান আবু বকর সিদ্দিক, নিউজ ২৪ এর নিউইয়র্ক প্রতিনিধি মোস্তফা অনিক রাজ, ডিজএবলড ভ্যাটার্নস কামাল আবু নাসের, সাংবাদিক এসএনএম সজল ও মোঃ নাবিল। অনুষ্ঠানটি পরিচালনা করেন জামাইকা বাংলাদেশ এসোসিয়েশনের (জেবিএ) সাধারন সম্পাদক সৈয়দ রাব্বি।

ফান্ডরেইজিং এর উদ্যোক্তা হাইরাম মুনসারাতকে স্বাগত জানিয়ে শাহ নেওয়াজ বলেন, আমার সবগুলো প্রতিষ্ঠানের পুরো টিম মুনসারাতের জন্য কাজ করবে। আমরা আজ একটি প্রতিকী ফান্ডরেইজের আয়োজন করেছি। এটি শুরু মাত্র। নির্বাচনের দিন পর্যন্ত আমরা তার সাথে থাকবো। এই নির্বাচনে আমাদের বিজয় ছিনিয়ে আনতে হবে।
হাইরাম মুনসারাত নিউইয়র্ক স্টেট এসেমব্লি ডিস্ট্রিক্ট ৩৫ থেকে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। করোনা, রিগো পার্ক, ইস্ট এলমহাস্ট ও ফরেস্ট হিল নিয়ে তার নির্বাচনী এলাকা গঠিত। তিনি বলেন, এই এলাকার ৫২ ভাগ ভোটার ল্যাটিনো আমেরিকান ও ২৭ ভাগ দক্ষিণ এশীয়। এই দুটো এথনিক গ্রুপ কাজ করলে বিজয় সুনিশ্চিত। আগামী ২৫ জুন এই ডিস্ট্রিক্টে ডেমোক্র্যাটিক প্রাইমারি নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি সকল বাংলাদেশিকে ভোট কেন্দ্রে যাবার আহবান জানান। তিনি বলেন, গত ২৫ বছর যাবৎ আপনাদের সাথে রয়েছি। রোববারে ফ্রি পার্কিং আইন আমার উত্থাপিত বিলেই সিটি কাউন্সিলে পাশ হয়েছে। তিনি বলেন, আমি জিতলে বাংলাদেশিরাই জিতবে। আমি বাংলাদেশিদেরই একজন।
নিউইয়র্কের আইন শৃংখলা প্রশ্নে তিনি বলেন, আমি পুলিশকে ডিফান্ড করার বিপক্ষে। সিটির আইনশৃংখলা উন্নয়নে আরও ৩০ ভাগ বেশি পুলিশ নিয়োগ দিতে হবে। পুলিশের জন্য বেশি ফান্ড বরাদ্দ রাখতে হবে। রাস্তায় টহল বাড়াতে হবে। তবেই সিটিতে মানুষ নিরাপদে চলাফেরা করতে পারবে।

Facebook Comments Box

Posted ৪:১৬ অপরাহ্ণ | রবিবার, ১৪ জানুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com