সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে দেশে অ্যাটর্নি রাজু মহাজন সেমিনারে অংশ নিচ্ছেন

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ২৮ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   101 বার পঠিত   |   পড়ুন মিনিটে

দেশে দেশে অ্যাটর্নি রাজু মহাজন সেমিনারে অংশ নিচ্ছেন

আমেরিকার অন্যতম বৃহৎ ইমিগ্রেশন ল’ফার্ম রাজু’ল এর প্রিন্সিপাল অ্যাটর্নি রাজু মহাজন তিন মহাদেশ সফরে যাচ্ছেন। এপ্রিলের শেষ সপ্তাহে ইউরোপের পর্তুগাল ও আফ্রিকার ঘানা এবং মে মাসের প্রথম সপ্তাহে আমেরিকার ওহাইও ও মিশিগান ভ্রমণ করবেন অ্যাটর্নি রাজু মহাজন। এসব সফরে বেশ কয়েকটি অভিবাসন বিষয়ক সেমিনারে অংশ নেবেন তিনি।

এসব সেমিনারে ঘানার শিক্ষার্থীরা আমেরিকায় পড়াশোনা, কাজের সুযোগ ও গ্রিনকার্ডসহ বিভিন্ন বিষয়ে জানার সুযোগ পাবেন। পর্তুগাল থেকে আমেরিকায় আসতে আগ্রহীরা অভিবাসন বিষয়ক বিভিন্ন তথ্য জানতে পারবেন। আমেরিকায় কাজের সুযোগ, ফ্যামিলিভিত্তিক ইমিগ্রেশনের বিষয়ে জানার সুযোগ পাবেন অংশগ্রহণকারীরা।

অ্যাটর্নি রাজু মহাজন ২৫ থেকে ২৭ এপ্রিল ঘানায় অবস্থান করবেন৷ আগামী ২৬ এপ্রিল ঘানার রাজধানী আক্রার ফিয়েস্তা রয়েল হোটেলে অভিবাসন বিষয়ক সেমিনারে অংশ নেবেন তিনি। ‘ব্রিজ টু বার: ঘানাইয়ান ল স্টুডেন্ট’স জার্নি টু ইউএস লিগ্যাল প্র‍্যাকটিস’ শীর্ষক সেমিনারটি সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে৷ এই সেমিনারটি ঘানার আইনের শিক্ষার্থীদের জন্য আমেরিকায় অভিবাসন সম্পর্কে জানার ভালো সুযোগ।

এই সেমিনারে আইনের শিক্ষার্থীরা কীভাবে আমেরিকায় আবেদন করতে পারবেন, আমেরিকায় আইন বিষয়ে কীভাবে পড়তে পারে এবং পরবর্তীতে কীভাবে প্র‍্যাকটিস করবেন সে বিষয়ে উপস্থাপনা দেবেন অ্যাটর্নি রাজু মহাজন। উপস্থাপনার পর বেশ দীর্ঘ সময় চলবে প্রশ্নোত্তর পর্ব।

২৭ এপ্রিল একই হোটেলে ‘পাথওয়ে টু সাকসেস: নেভিগেটিং দ্য ইউএস স্টুডেন্ট ভিসা প্রসেস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। যে কোনো বিষয়ে পড়ালেখা করা শিক্ষার্থী এই সেমিনারে অংশ নিতে পারবে।

এই সেমিনারে আমেরিকায় কীভাবে আবেদন করতে হবে, কী কী ধাপ রয়েছে, ওয়ার্ক পারমিট, গ্রিনকার্ডের আবেদন ও স্থায়ীভাবে আমেরিকায় থেকে যাওয়ার পুরো প্রক্রিয়া নিয়ে উপস্থাপনা দেবেন অ্যাটর্নি রাজু মহাজন। এইচ-১বি ক্যাটাগরিসহ বিভিন্ন ধরনের ভিসার বিষয়ে আলোচনা করবেন তিনি।

আমেরিকাতে বৈধভাবে যারা আসতে চান তাদের জন্য ভাল সুযোগ হচ্ছে এইচ-১বি ভিসা। নন-ইমিগ্রান্ট ভিসা হলেও অন্য অনেক ভিসার চেয়ে দ্রুত আমেরিকাতে আসা যায় এইচ-১বি ভিসার মাধ্যমে। যে কেউ আবেদন অনুমোদনের সাত-আট মাসের মধ্যে যুক্তরাষ্ট্রে আসতে পারেন ও বৈধভাবে কাজ করতে পারেন।

এইচ-১বি ক্যাটাগরিতে ভিসা পাওয়ার ক্ষেত্রে আমেরিকার কোনো প্রতিষ্ঠান থেকে কাজের সুযোগ দিয়ে অফার লেটার থাকতে হবে। পাশাপাশি নিয়োগদাতা প্রতিষ্ঠানটিকে ডিপার্টমেন্ট অব লেবারে (ডিওএল) লেবার কন্ডিশন অ্যাপ্লিকেশন করতে হবে ও অভিবাসী কর্মী নিয়োগের অনুমতি চেয়ে আবেদন করতে হবে। তিন বছর পর এই ভিসা নবায়ন করতে হয়। যুক্তরাষ্ট্র প্রতি বছর ৬৫ হাজার এইচ-১বি ভিসা দিয়ে থাকে। তবে এই কোটায় যুক্তরাষ্ট্র থেকে অর্জিত স্নাতকোত্তর বা এর চেয়ে অধিক ডিগ্রীধারীদের ক্ষেত্রে আরও অতিরিক্ত ২০ হাজার ভিসা রয়েছে।

ঘানায় অ্যাটর্নি রাজু মহাজনের এসব সেমিনারের বিষয়ে আরও বিস্তারিত জানতে যোগাযোগ করা যাবে জোসেফ মাহাম বুগরির সঙ্গে। ফোন: +233557566662 ইমেইল: josephmahama123@gmail.com

পর্তুগালেও একাধিক সেমিনার ঘানা থেকে সরাসরি ইউরোপের দেশ পর্তুগালে যাবেন অ্যাটর্নি রাজু মহাজন। আগামী ২৯ ও ৩০ এপ্রিল পরপর দুদিন ‘মিট এন্ড গ্রিট উইথ অ্যাটর্নি রাজু মহাজন’ শীর্ষক দুটি সেমিনারে তিনি অংশ নেবেন। দুটি সেমিনারই টেস্ট অব লিসবনে অনুষ্ঠিত হবে।

পর্তুগালে অ্যাটর্নি রাজু মহাজনের এসব সেমিনার বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করা যাবে এস ইসলাম শুভ  +351920103639 এবং নাসিফ আবদুল্লাহ +351 920 389 420 এর সঙ্গে।

আমেরিকায় বৈধভাবে অভিবাসনের বা গ্রিনকার্ড পাওয়ার অনেক সুযোগ আছে। অনেকেই তা জানেন না। আমেরিকায় প্রতিবছর কতজনকে গ্রিনকার্ড দেওয়া হবে, তা আইন করে নির্ধারণ করা আছে। এখানে সব ধরনের কোটা মিলিয়ে প্রতিবছর প্রায় ১০ লাখ মানুষকে গ্রিনকার্ড দেওয়া হয়। কোন দক্ষতা ও যোগ্যতা থাকলে, কোন পেশার জন্য কোন ক্যাটাগরির ভিসা প্রযোজ্য এমন অনেক তথ্যেই জানা যাবে এসব সেমিনারে।

ওহাইও ও মিশিগানে রাজু মহাজন আগামী ৩ মে ওহাইওর কলম্বাসে ২৫৪০ বেথেল রোডে অনুষ্ঠিত ‘ইমিগ্রেশন টক উইথ রাজু মহাজন’ শীর্ষক সেমিনারে অংশ নেবেন অ্যাটর্নি রাজু মহাজন। সেমিনার শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। সেমিনারটির আয়োজন করছে ওয়াইও সংবাদ।

৪ মে মিশিগানের ইসলামিক সেন্টার অব ওয়ারেনে ‘এমপ্লয়মেন্ট এন্ড ফ্যামিলি বেজড ইমিগ্রেশন ইন দ্য ইউএসএ’ শীর্ষক সেমিনারে অংশ নেবেন অ্যাটর্নি রাজু মহাজন। সেমিনার শুরু হবে সন্ধ্যা ৬টায়। সেমিনারটির আয়োজক মুনা মিশিগান-নর্থ জোন। আয়োজনে সহযোগিতা করছে আরাবিল ট্যুরস এন্ড ট্রাভেলস।

সাতজন অ্যাটর্নি এবং শতাধিক ল’ক্লার্ক ও কেস ম্যানেজার নিয়ে রাজু’ল আমেরিকার অন্যতম বৃহৎ ইমিগ্রেশন ল’ফার্ম। গুগল ক্লাউডসহ বিভিন্ন ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে অনলাইনে বিশ্বের যে কোনো প্রান্তের মানুষজনকে বৈধভাবে আমেরিকায় অভিবাসন বিষয়ক সেবা দিয়ে থাকে এই প্রতিষ্ঠান। বর্তমানে ওয়াশিংটন ডিসি, আটলান্টা, লস অ্যাঞ্জেলেস, নিউইয়র্ক ও ঢাকায় কার্যালয় রয়েছে রাজু’ল এর। এখন পর্যন্ত আমেরিকায় ইমিগ্রেশন কেইসে রাজু’ল এর সাফল্যের হার ৯৯ শতাংশের ওপরে।

আমেরিকায় অভিবাসন বিষয়ক যেকোনো তথ্য জানতে যোগাযোগ করতে পারেন +1 833 725 8529 এই নাম্বারে৷ মেইল করতে পারেন info@rajulaw.com অথবা ভিসিট করতে পারেন https://rajulaw.com/ ওয়েবসাইটে।

Facebook Comments Box

Posted ৩:০৫ অপরাহ্ণ | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com