বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
হেলাল শেফাজ ও মইনুলকে সাধারন সভায় আসামীর কাঠগড়ায় দাঁড়াতে হবে

সংবাদ সম্মেলনে বদরুল খান : এস্টোরিয়ার ‘জালালাবাদ ভবন’ জালালাবাদ এসোসিয়েশনের বাড়ি নয়

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   544 বার পঠিত

সংবাদ সম্মেলনে বদরুল খান : এস্টোরিয়ার ‘জালালাবাদ ভবন’ জালালাবাদ এসোসিয়েশনের বাড়ি নয়

 

জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি বদরুল হোসেন খান বললেন, নিউইয়র্কের ‘জালালাবাদ ভবন’ জালালাবাদ এসোসিয়েশনের বাড়ি নয়। তা শো’কজপ্রাপ্ত সাধারন সম্পাদক মইনুল ইসলামের কেনা। জালালাবাদ ইউএসএ ইনক নামের একটি করপোরেশন গঠন করে নিজে এ বাড়িটি তিনি কিনেছেন। এ বাড়ি ক্রয়কালে মইনুল সংগঠনের একাউন্ট থেকে ৩ লাখ ৩২ হাজার ৮ শত ৬ ডলার নীরবে সরিয়ে নিয়েছেন। সংগঠনের তহবিল ব্যক্তিগত কাজে ব্যবহার করে অসাংবিধানিক ও অগঠনতান্ত্রিক কাজ তিনি করেছেন। ২০২০ সালে মইনুল সংগঠনের তহবিল থেকে আড়াই লাখ ডলার এম এ আজিজের ‘কোর কনস্ট্রাকশন গ্রুপের’ একাউন্টে ট্রান্সফার করেছিলেন। এম এ আজিজকে কমিউনিটির লোকজন চেনেন। অথচ সংগঠনের সংবিধানে রয়েছে ৫ হাজার ডলারের বেশি তহবিল থেকে তুলতে হলে কার্যকরি কমিটিসহ ট্রাস্টি বোর্ডের অনুমতি লাগে। মইনুলের এইসব অসাংগঠনিক কাজের অংশীদার সাবেক সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল ও মিজানুর রহমান শেফাজ। তাদেরকেও আগামী ৬ ফ্রেব্রুয়ারির সাধারন সভায় সকল অনিয়ম ও অগঠনতান্ত্রিক কর্মকান্ডের জন্য কাঠগড়ায় দাঁড়াতে হবে। সাধারন সদস্যরাই তাদের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। সাধারন সম্পাদক শো’কজের জবাব দিয়েছেন কিনা জানতে চাইলে বদরুল খান বলেন, আমরা পাইনি।


শনিবার ২৮ জানুয়ারি বিকেলে জ্যাকসন হাইটসের ইটজি রেষ্টুরেন্টে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার কার্যকরি কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে বদরুল খান এ কথা বলেন। কমিটির ১৬ জন সদস্যের মধ্যে ১০ জন উপস্থিত ছিলেন। একজন বাংলাদেশে, একজন রয়েছেন ওমরাহ হজ্ব পালনে ও ৩ জন কাজ থাকায় আসতে পারেন নি। উপস্থিত কার্যকরি কমিটির সদস্যদের মধ্যে ছিলেন সহসভাপতি লোকমান হোসেন লুকু, শফিউদ্দিন তালুকদার, সহকারি সাধারন সম্পাদক রুকন হাকিম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলীম, পাবলিসিটি সেক্রেটারি ফয়সল আলম, আইন বিষয়ক সম্পাদক বুরহান উদ্দীন, ক্রিড়া সম্পাদক মান্না মুনতাসির, সমাজ কল্যান সম্পাদক জাহিদ আহমেদ খান ও কার্যকরি কমিটির সদস্য শামীম আহমেদ। সংবাদ সম্মেলনটি পরিচালনা করেন সহসাধারন সম্পাদক রুকন হাকিম। আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন শুরুর আগে উপস্থিত নিউইয়র্কের একজন সিনিয়র সাংবাদদিক রুকন হাকিমকে ‘সেক্রেটারি, সেক্রেটারি ’ বলে কয়েকবার সম্বোধন করেন।
বদরুল খান লিখিত বক্তব্যে সিলেট এলাকায় সাম্প্রতিক বন্যায় সাহায্য বিতরনে সাবেক সভাপতি মইনুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীয়তার অভিযোগ আনেন। তিনি বলেন, মইনুল দেশে গিয়ে এসোসিয়েশনের দেয়া অর্থ প্রকৃত অভাবী লোকজনদের মাঝে বিতরন করেন নি। তার পরিচিত অবস্থাসম্পন্ন লোকদের মাঝে সাহায্যের অর্থ বিলিয়েছেন। সাধারন সভায় এসবের হিসেব চাওয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:১১ পূর্বাহ্ণ | রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com