সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাসাউ বাংলাদেশি কমিউনিটির ঈদ পূর্ণমিলনী ও বৈশাখী উৎসব অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ২৪ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   146 বার পঠিত   |   পড়ুন মিনিটে

নাসাউ বাংলাদেশি কমিউনিটির ঈদ পূর্ণমিলনী ও বৈশাখী উৎসব অনুষ্ঠিত

 

নিইউয়র্কের লং আইল্যান্ডে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে সামাজিক বন্ধন সুদৃঢ় করতে কাজ করে যাচ্ছে নাসাউ বাংলাদেশি কমিউনিটি। এরই ধারাবাহিকতায় ২১ এপ্রিল লং আইল্যান্ডের হিক্সভিলের লেভিটটাউন হলে ঈদ পূর্ণমিলনী ও বৈশাখী উৎসবের আয়োজন করে সংগঠনটি।

অনুষ্ঠানে ব্যবসায়ী, রাজনীতিবিদ, সিনেটর ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এবং উল্লেখযোগ্য প্রবাসী উপস্থিত ছিলেন। শুরুতেই বাংলাদেশের জাতীয় সংগীত ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীতের মাধ্যমে সূচনা হয় অনুষ্ঠানের।অনুষ্ঠানে বৈশাখী মেলা, নাচ-গান, বাচ্চাদের পারফর্মেন্স, পুঁথি পাঠ, ম্যাজিক শো সহ নানান আয়োজন ছিল।আর এসব উপভোগ করতে প্রবাসীরা এসেছিলেন বাঙালি সাজে। নারীরা পরেছিলেন লাল-সাদা শাড়ি। ছেলেরা পাঞ্জাবি-পায়জামা।

মূলত প্রবাসের মাটিতে বেড়েউঠা শিশু-কিশোরদের বাংলাদেশের নিজস্ব কৃষ্টি কালচার ও উৎসবের সঙ্গে পরিচিতি এবং যুক্ত থাকার উদ্দেশ্যে এই আয়োজন।

নাসাউ বাংলাদেশি কমিউনিটির প্রেসিডেন্ট ক্যাপ্টেন মোতাছির মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সাধারন সম্পাদক শামিবুর রহমান শামীম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ, ইউনাইটেড স্টেটস সুপ্রীম বারের সদস্য, এক্সিডেন্ট কেসেস, ইমিগ্রেশন ও মেডিক্যাল ম্যালপ্রাকটিসেসে অভিজ্ঞ এটর্নি মঈন চৌধুরী। প্রধান অতিথি মঈন চৌধুরী বলেন, এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে আমরা যেমন আনন্দিত হই, তেমনি আমাদের পরস্পরের মাঝে একটি সামাজিক বন্ধন তৈরি হয়। একে অপরের পাশে দাঁড়াতে পারি। সর্বোপরি বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে নতুন প্রজন্মের মেলবন্ধন তৈরি হয়। আশা করবো নাসাউ বাংলাদেশি কমিউনিটি আমাদের আরও সুন্দর সুন্দর প্রোগ্রাম উপহার দেবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট সোনিয়া হক, আশিকুজ্জামান চোধুরী, মনির রহমান ও শওকত আহমেদ ।
অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন কৃষ্ণা তিথি, শানু হোসাইন, অর্ণব ও আয়না মাহিবা। আর নাচ পরিবেশন করেন আরটিভি ইয়াং স্টার লিনা মানহা, প্রিয়া ডায়েস। এছাড়া শামীমের একের পর এক মনোমুগ্ধকর ম্যাজিক পরিবেশনায় অনুষ্ঠানটি আরও প্রাণবন্ত হয়ে ওঠে।

Facebook Comments Box

Posted ১:২৩ পূর্বাহ্ণ | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com