শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার হটাতে গণঅভ্যুত্থানের বিকল্প নেই: ড. মোশাররফ

রাজনীতি ডেস্ক   |   বুধবার, ১৭ মে ২০২৩   |   প্রিন্ট   |   118 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সরকার হটাতে গণঅভ্যুত্থানের বিকল্প নেই: ড. মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, একটাই দফা- এই সরকারকে হটাতে হবে। কোনো স্বৈরাচার এমনি এমনি যায় না, তাকে হটাতে হয়। তাই এ সরকারকে হটাতে গণঅভ্যুত্থানের কোনো বিকল্প নাই। এজন্য আপনারা প্রস্তুতি নেন।

বুধবার ঢাকা মহানগর উত্তর বিএনপির পদযাত্রা কর্মসূচির আগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. মোশাররফ বলেন, বাংলাদেশে এখন উচ্চ পর্যায় থেকে নিম্ন পর্যায় পর্যন্ত দুর্নীতি। দেশের অর্থ পাচার করে সব শূন্য করে দিয়েছে। দেশের মানুষ আজ দু’বেলা পেট পুরে খেতে পারে না। মধ্যবিত্ত আজ গরীব হয়ে যাচ্ছে। সরকার নিজেদের ইচ্ছামতো নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি করেছে।

তিনি বলেন, এ সরকারের আমলে দেশের মানুষ ভোট দিতে যায় না। গত কয়েকদিন আগে একটি উপনির্বাচনে মাত্র ১৪ শতাংশ ভোট পড়েছে। এতে বোঝা যায়- কেউ এ সরকারে অধীনে ভোট দিতে চায় না। শেখ হাসিনা ক্ষমতায় থাকতে আর কোনো ভোট হতে দেব না। জনগণ তা হতে দেবে না।

বিদেশি কূটনৈতিকদের প্রটোকল প্রত্যাহার বিষয়ে খন্দকার মোশাররফ হোসেন বলেন, গত একান্ন বছরে দেশে বিদেশি কূটনৈতিকদের প্রটোকল প্রত্যাহারের মতো ঘটনা ঘটেনি। সরকার বিদেশিদের কাছে ধরনা দিয়ে কোনো লাভ পায়নি। তাই সরকার পাগল হয়ে গেছে। আপনারা সজাগ থাকুন। কোন ষড়যন্ত্র বা ফাঁদে পা দেবেন না। সরকারকে হটিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে।

সমাবেশে সভাপতির বক্তব্যে আমান উল্লাহ আমান বলেন, আমরা সরকারকে বার্তা দিতে চাই- জনগণের চোখের ভাষা বুঝুন। আগের মতো আর ভোট হতে দেব না। আগামী নির্বাচন কোনোভাবে এই সরকারের অধীনে হবে না, করতে দেব না। শরীরে এক ফোঁটা রক্ত থাকতে জনগণ এই সরকারের অধীনে ভোট দিতে দেবে না।

সমাবেশ শেষে বেলা সাড়ে ৩টার দিকে পদযাত্রা শুরু করেন বিএনপি নেতাকর্মীরা। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় পদযাত্রা কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, ছাত্র বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বকুল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, বিএনপি নেতা তাবিথ আউয়াল প্রমুখ।

উত্তর বাড্ডার শাহজাদপুর সুবাস্ত টাওয়ারের সামনে থেকে শুরু হওয়া পদযাত্রাটি রামপুরা হয়ে মালিবাগ আবুল হোটেল মোড়ে গিয়ে শেষ হওয়ার কথা।

Facebook Comments Box

Posted ১২:১৫ অপরাহ্ণ | বুধবার, ১৭ মে ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com