বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র বিএনপি’র কর্মকান্ডে আমরা অনুপ্রাণিত : ড. খন্দকার মোশাররফ

মিল্টন ভূঁইয়ার সংবর্ধনা: ওয়াশিংটনে সফল বিক্ষোভ সমাবেশের পর উজ্জীবিত যুক্তরাষ্ট্র বিএনপি

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ০৬ মে ২০২৩   |   প্রিন্ট   |   469 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মিল্টন ভূঁইয়ার সংবর্ধনা: ওয়াশিংটনে সফল বিক্ষোভ সমাবেশের পর উজ্জীবিত যুক্তরাষ্ট্র বিএনপি

 

বিএনপি’র স্থায়ী কমিটির অন্যতম সদস্য, সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন যুক্তরাষ্ট্র বিএনপি’র কর্মকান্ডের প্রশংসা করে বলেছেন, ভোটার বিহীন আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বব্যাংক সফরের সময়ের ওয়াশিংটন ডিসিতে দলীয় নেতা-কর্মীদের বিক্ষোভ সমাবেশে আমরা অনুপ্রাণীত। তিনি বলেন, সরকারের সময় শেষ হয়ে এসেছে, তাই আবার ক্ষমতায় থাকতে শেখ হাসিনা দেশে দেশে ঘুরে বেড়াচ্ছেন। কিন্তু এতে শেষ রক্ষা হবে না। আওয়ামী লীগ সরকারকে বিদায় নিতেই হবে। শেখ হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত ঐক্যদ্ধ হয়ে কাজ করার জন্য তিনি দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

 


যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান ভূইয়া মিল্টন কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মনোনীত হওয়ায় চট্টগ্রাম বিভাগীয় জাতীয়তাবাদী ফোরাম ইউএসএ অয়োজিত সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে (ভার্চুয়ালী) ড. খন্দকার মোশাররফ হোসেন উপরোক্ত কথা বলেন। সভাটি মিল্টন ভূঁইয়ার সংবর্ধনার জন্য হলেও তা পরিণত হয়েছিল ঐক্যবদ্ধ বিএনপির মিলন কেন্দ্রে। বিশেষ করে সদ্য বিএনপির কেন্দ্রীয় জাতীয় কমিটিতে স্থান পাওয়া তিন নেতা মিল্টন ভূঁইয়া, গিয়াস আহমেদ ও জিল্লুর রহমান জিল্লু সভায় এক মঞ্চে উপস্থিত হয়ে বক্তৃতা করায় সভাটি প্রাণ ফিরে পায়। ঢাকা থেকে ভারচুয়ালে উপস্থিত কেন্দ্রীয় নেতা ড.মোশাররফ হোসেন ও জয়নাল আবেদিন ফারুকের সামনে তারা যুক্তরাষ্ট্রে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রতিশ্রুতি দেন। তাদের এ কথা শুনে জয়নাল আবেদীন ফারুক বলেন, আপনারা এক হয়ে কমিটি গঠন করে কেন্দ্রে ও দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসনের কাছে পাঠান। কমিটি হয়ে যাবে। হাসিনা বিরোধী আন্দোলনে ঐক্যবদ্ধ বিএনপি ইস্পাত দৃঢ় আন্দোলন গড়ে তুলবে।

 

সিটির জ্যাকসন হাইটনের একটি মিলনায়তনে বৃহস্পতিবার (৪ মে) রাতে আয়োজিত এই অনুষ্ঠানে সর্বস্তরের দলীয় নেতা-কর্মীরা মিজানুর রহমান ভূইয়া মিল্টন-কে ফুলেল শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চ্যুয়ালী যোগ দেন বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক চীফ হুইপ জয়নাল আবেদীন ফারুক, কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুুবুর রহমান শামীম ও কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকার সাবেক মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদ্য মনোনীত সদস্য গিয়াস আহমেদ ও জিল্লুর রহমান জিল্লু। এছাড়াও অতিথি হিসেবে মঞ্চে উপবিষ্ট ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা হাবিবুর রহমান সেলিম রেজা,আনোয়ার হোসেন , মার্শাল মুরাদ, হেলাল উদ্দীন,বাবুল চৌধুরী, মোশাররফ হোসেন সবুজ,ও এমলাক হোসেন ফয়সাল।

 

সাবেক ছাত্র নেতা আব্দুস সবুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন যুবদল নেতা আমানত হোসেন আমান এবং বিশেষ দোয়া পরিচালনা করেন মওলানা আবুল কালাম। এরপর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশন ছাড়াও বিএনপি’র দলীয় সঙ্গীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সহ সভাপতি মনজুর আহমেদ চৌধুরী, সাবেক যুগ্ম সম্পাদক হেলাল উদ্দিন, বিএনপি নেতা বাবুল চৌধুরী, মোশাররফ হোসেন সবুজ, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এমএ বাতেন, নিউইয়র্ক সিটি বিএনপি’র (দক্ষিণ) আহবায়ক, হাবিবুর রহমান সেলিম রেজা, শাহাদত হেেিসন রাজু, সংবর্ধনা কমিটির প্রধান সমন্বয়কারী ফারুক হোসেন মজুমদার, প্রমুখ। যৌথভাবে সভা পরিচালনা করেন সংবর্ধনা কমিটির সদস্য সচিব মাকসুদুল হক চৌধুরী ও যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ বদিউল আলম।

 

সভায় জয়নাল আবেদীন ফারুক যুক্তরাষ্ট্র বিএনপি নেতা গিয়াস-জিল্লু-মিল্টন ভূইয়া সহ দলের অন্যান্য নেতা-কর্মীর কর্মকান্ডের প্রশংসা করে বলেন, এই তিন নেতা সম্মানিত হয়েছেন। আগামী দিনে যুক্তরাষ্ট্রের আরো অনেক নেতা সম্মানিত হবেন। তবে এখন পদ-পদবি, কমিটি নিয়ে চিন্তা করা বা সময় নষ্ট করার সময় নয়। এখন দরকার সবাই ঐক্যদ্ধ হয়ে সরকার পতনের আন্দোলন গড়ে তোলা।
সভায় গিয়াস আহমেদ ও জিল্লুর রহমান জিল্লু তাদের বক্তব্যে তাদের কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য মনোনীত করায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জানান এবং ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতিশ্রুতি দেন। গিয়াস আহমেদ বলেন, নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা-কর্মীরা ওয়াশিংটনে বিক্ষোভ-সমাবেশ সফল করে প্রমাণ করেছেন এটাই শেখ হাসিনার শেষ যুক্তরাষ্ট্র সফর। জিল্লুর রহমান বলেন, ভোট বিহীন সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াশিংটনে বিক্ষোভকারী বিএনপির নেতা-কর্মীদের আমন্ত্রণ জানিয়ে দাবী-দাওয়া পেশ করতে বলেছেন, চা-য়ের দাওয়াত দিয়েছেন। কিন্তু এটা কি সাজে? আলোচনা হতে হয় সমানে সমান। তিনি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে চায়ের দাওয়াত দিয়ে শেখ হসিনাকে দেশের রাজনৈতিক সঙ্কট সমাধানের আহবান জানান।

মিজানুর রহমান ভূইয়া মিল্টন ও যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি গঠনের জন্য কেন্দ্রীয় নেতাদের প্রতি দাবীর পাশাপাশি ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। মিল্টন ভূইয়া বলেন, দলের জন্য কাজ করতে গিয়ে মিথ্যা অভিযোগে আজ আমি রাস্ট্রদ্রোহী মামলার শিকার। ফলে দেশে যেতে পাড়ছি না। আওয়ামী সরকার নানাভাবে আমার ও আমার পরিবারের উপর জুলুম-নির্যাতন চালাচ্ছে। তাকে কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য মনোনীত করায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জানান এবং সবার সাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতিশ্রতি দেন। (নিউজ-ইউএনএ)

 

Facebook Comments Box

Posted ১:৪৬ অপরাহ্ণ | শনিবার, ০৬ মে ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com