শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাউন্সিলম্যান শেখর কৃষ্ণানের  উদ্যোগে ইফতার পার্টি অনুষ্ঠিত

বিশ্বাসীদের ঐক্যের সৌন্দর্যে উজ্জ্বলতা  ছড়াচ্ছে কমিউনিটি : আবু জাফর মাহমুদ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৯ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   361 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বিশ্বাসীদের ঐক্যের সৌন্দর্যে উজ্জ্বলতা   ছড়াচ্ছে কমিউনিটি : আবু জাফর মাহমুদ
বিভিন্ন সম্প্রদায়ের প্রতিনিধিদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান শেখ কৃষ্ণান আহুত ইনকুলুসিভ ইফতার ও ইন্টারফেইথ ডিনার। জ্যাকসন হাইটস এর পিএস ৬৯-এর ক্যাফেটারিয়ায় ১৭ এপ্রিল ২০২৩ সন্ধ্যায় অনাড়ম্বর ওই অনুষ্ঠানটির পৃষ্ঠপোষক ছিল বাংলাদেশি আমেরিকান সমাজের প্রথম হোম কেয়ার প্রতিষ্ঠান বাংলা সিডিপ্যাপ সার্ভিসেস ও অ্যালেগ্রা হোম কেয়ার ইনক্ এবং নিউইয়র্কের অন্যতম প্রধান স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান এল্মহার্স্ট হসপিটাল। অনুষ্ঠানে হোম কেয়ার সেবার অগ্রপথিক ব্যক্তিত্ব, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের মাউন্টেন ব্যাটালিয়ন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদকে বিশেষ সম্মানা প্রদান করেন কাউন্সিলম্যান শেখর কৃষ্ণান। এছাড়াও সম্মাননা পেয়েছেন জ্যাকসন হাইটস এর বাংলাদেশ স্ট্রিটের ঈদ জামাতের ইমাম মাওলানা আব্দুস সাদিক, নেপাল কমিউনিটির বীরেন্দ্র মানানধর, নিউ ইমিগ্রান্ট কমিউনিটি এমপাওয়ারমেন্ট এনআইসিই এর ম্যাকেরিনা মোরাগাসহ অন্যান্যরা।
নিউইয়র্ক সিটি কাউন্সিলের ২৫ ডিস্ট্রিক্ট এর কাউন্সিলম্যান শেখর কৃষ্ণান নিউইয়র্ক তথা জ্যাকসন হাইটস ও এল্মহার্স্ট এলাকায় বিভিন্ন জাতিগোষ্ঠির প্রতিনিধিদের বহুমুখি অবদানের কথা তুলে ধরেন। বিশেষ করে তিনি এল্মহার্স্ট হসপিটালের বিরতিহীন স্বাস্থ্যসেবার প্রসঙ্গ তুলে ধরে এর সকল ডাক্তার, সেবাকর্মীসহ সকলকে ধন্যবাদ জানান। তিনি মানবিক সেবায় অনন্য অবদান রেখে যাওয়ার জন্য ধন্যবাদ জানান হোম কেয়ার সেবার সৃজনশীল কর্মবীর আবু জাফর মাহমুদের প্রতি। তিনি বলেন, সকল জাতিগোষ্ঠি এক হয়ে যখন মনুস্বত্ব, শৃংখলা ও একে অপরের প্রতি সহানুভূতির দৃষ্টান্ত গড়েন, তখন যে আবহ তৈরি হয়, তা এই শহরেরই মর্যাদা বৃদ্ধি করে। তিনি কমিউনিটির প্রতি তার দায়িত্বের কথা পূণর্ব্যক্ত করে বলেন, এমন একান্ত সহায়ক মানবগোষ্ঠি যেখানে আছেন সেখানে যে কোনো কাজ সহজ হয়ে যায়।
বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ কাউন্সিলম্যান শেখর কৃষ্ণানের নিষ্ঠা, আন্তরিকতা ও দূরদর্শীতার কথা তুলে ধরে বলেন, তিনি কাজের অগ্রাধিকার বোঝেন। তিনি ভালোবাসা বোঝেন, তিনি দায়িত্বের প্রতি অবিচল এক মানুষ। আবু জাফর মাহমুদ ইন্টারফেইথ ইফতার আয়োজনকে সকল জাতিগোষ্ঠির পারস্পারিক ভাতৃত্বের এক অনুপম দৃষ্টান্ত উল্লেখ বলে বলেন, যারা বিশ্বাসী তাদের মধ্যে অবশ্যই ঐক্য আছে। এখানে আল্লাহ, ঈশ্বর, ভগবান যে যারই উপাসক হন, সবাই বিশ্বাসী এই সত্যে কোনো বিরোধ নেই। তিনি বলেন, এখানে পবিত্র রমজানের ঈফতার অনুষ্ঠানে যে পারস্পারিক বন্ধন ও যোগাযোগ গড়ে উঠলো তা গোটা কমিউনিটির জন্য অনেক বড় অর্জন।
অনুষ্ঠানে ২৫ ডিস্ট্রিক্ট কাউন্সিল দপ্তরের কর্মকর্তা শামীমা রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এই আয়োজনে এল্মহার্স্ট হাসপাতালের পক্ষ থেকে ছিল স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা।

Facebook Comments Box

Posted ১:৫৭ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ এপ্রিল ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com