বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাসিম ও আবুল হোসেনের ভাগ্য সুপ্রসন্ন!

ট্যাক্সি ড্রাইভার থেকে এমপিঃ  আব্দুস সোবহান গোলাপের  ৪২ কোটি টাকার বাড়ি নিউইয়র্কে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   407 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ট্যাক্সি ড্রাইভার থেকে এমপিঃ  আব্দুস সোবহান গোলাপের  ৪২ কোটি টাকার বাড়ি নিউইয়র্কে

সংসদ সদস্য মো. আবদুস সোবহান মিয়াকে নিয়ে ওসিসিআরপির করা প্রতিবেদনের বিষয়ে তাঁর বক্তব্য জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি প্রথম আলোকে বলেন, ‘আমি এখন মাদারীপুরে নিজের নির্বাচনী এলাকায় আছি। বিষয়টি ভালোভাবে জেনে তারপরে কথা বলব।’

 

মো. আবদুস সোবহান মিয়া ২০১৮ সালের ডিসেম্বরে আওয়ামী লীগের মনোনয়নে মাদারীপুর-৩ আসন থেকে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। এ আসনে এমপি ছিলেন সাবেক মন্ত্রী আবুল হোসেন ও  কেন্দ্রীয়  আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক বাহাউদ্দিন নাসিম।  গত ডিসেম্বরে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সস্মেলনে দলের কেন্দ্রীয় কমিটিতে গোলাপ প্রচার ও প্রকাশনা সম্পাদকের পদ পান। তিনি দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদকও ছিলেন। দুর্নীতি দমন ব্যুরো ইতিমধ্যে তার উপর ফাইল খুলেছে। মাদারীপুরের লোকজন বলতে শুরু করেছেন, গোলাপের কিছু হলে নাসিম বা আবুল হোসেনের ভাগ্য সুপ্রসন্ন হবে।

ওসিসিআরপির করা প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত নিউইয়র্কের জ্যাকসন হাইটসে পাঁচটি কনডোমিনিয়াম কিনেছিলেন আবদুস সোবহান। সে সময় ওই সম্পত্তির মূল্য ছিল প্রায় ২৪ লাখ ডলার। এ ছাড়া আশপাশের ভবনগুলোতে ৬ লাখ ৮০ হাজার ডলার মূল্যের তিনটি অ্যাপার্টমেন্ট কিনেছিলেন তিনি। নিউইয়র্কে কেনা এসব সম্পত্তির নথিপত্র বলছে, সম্পত্তিগুলো নগদ অর্থে কেনা হয়েছিল। এগুলোর মালিকানায় রয়েছেন তাঁর স্ত্রী গুলশান আরাও। (সুত্র-প্রথম আলো)

আব্দুস সোবহান গোলাপ একসময় নিউইয়র্ক প্রবাসী ছিলেন। ছিলেন যুক্তরাষ্ট্র মহানগর আওয়ামীলীগের  সাধারন সম্পাদক। এ সময় মহানগর আওয়ামীলীগের সভাপতি ছিলেন নুরুজ্জামান শাহী। যুক্তরাষ্ট্র  আওয়ামীলীগে  নুরুল ইসলাম অনু সভাপতি ও আব্দুস সালাম সাধারন সম্পাদক থাকাবস্থায় গোলাপ কিছুদিন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। নিউইয়র্ক আরও দুই দশজন খেটে খাওয়া প্রবাসীর মতো তিনিও নানা অড জব করতেন। ট্যাক্সি চালাতেন। কাজ করেছেন লং আইল্যান্ড সিটিতে পিজা ও ডেলি গ্রোসারিতে। ফার্মেসী স্টোরেও কাজ করেছেন।২০০৮ সালে ১/১১ পর তার ভাগ্য খুলে যায়। সুনজরে পড়েন  আওয়ামীলীগ প্রধান ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার।  নিউইয়র্কে বাংলাদেশি জনসমাজের কাছে তিনি ব্যাপকভাবে পরিচিত। প্রতিবছরই তিনি রাষ্ট্রীয় সফরে নিউইয়র্ক আসেন। দলীয় সভা সমিতিতে বক্তব্য রাখেন ।

ওসিসিআরপির করা প্রতিবেদন অনুযায়ী, সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ২০১৯ সালের ডিসেম্বরে আবদুস সোবহান নিউইয়র্কের জ্যাকসন হাইটসে আরও একটি সম্পত্তি (বাড়ি) কিনেছিলেন। ওই সম্পত্তির মূল্য ছিল প্রায় ১২ লাখ ডলার। ২০১৯ সালের ১৫ আগস্ট তিনি মার্কিন নাগরিকত্ব ত্যাগ করেছিলেন। এর সাত মাস আগে বাংলাদেশে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

 

 

Facebook Comments Box

Posted ৫:০১ পূর্বাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com