শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মানসিক বিকারগ্রস্থ যুবকের তান্ডব:এস্টোরিয়ার বৈশাখী রেষ্টুরেন্টে গুলি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৫ জুন ২০২৩   |   প্রিন্ট   |   190 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মানসিক বিকারগ্রস্থ যুবকের তান্ডব:এস্টোরিয়ার বৈশাখী রেষ্টুরেন্টে গুলি

নিউইয়র্ক সিটির এস্টোরিয়ায় বাংলাদেশি মালিকানাধীন বৈশাখী রেষ্টুরেন্টে শনিবার বিকেলে বন্দুকধারির হামলায় সাব্বির (৩৫) নামক এক কর্মচারী আহত হয়েছেন। তার নিতম্বে গুলি লাগে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। ভিডিও ফুটেজে হামলাকারি যুবককে বাংলাদেশি বলে সন্দেহ করা হচ্ছে। তাকে পুলিশ এখনও গ্রেফতার করতে পারে নি। কেউ কেউ বলছেন হামলাকারি যুবক স্থানীয় একজন । তার বখাটে জীবন পুরো পরিবারকে তছনছ করে দিয়েছে। বেশ কয়েকবার সন্দেভাজন যুবক নিজেই আত্মহত্যা করার পথে পা বাড়িয়েছিল। আহত ব্যক্তি ও হামলাকারি একে অপরকে চেনেন বলে ধারনা করা হচ্ছে।
তিনদিনের ব্যবধানে এটি ছিল এই রেস্টুরেন্টে দ্বিতীয় হামলা। এর আগে বুধবার সন্ধ্যায় মুখোশধারী একই দুর্বৃত্ত (বয়স ২৪ বছরের কম) কাস্টমার সেজে বাংলাদেশি অধ্যুষিত ৩৬ এভিনিউ এবং ৩০ স্ট্রিটে অবস্থিত এই রেস্টুরেন্টে ঢুকে বেজবলের ব্যাট দিয়ে আক্রমণ করে একজনকে। সে সময় অপর কাস্টমাররা তাকে প্রতিহত করেন। অবশেষে দুর্বৃত্তটি নিজকে ছাড়িয়ে দ্রুত রেস্টুরেন্ট ত্যাগের সময় ব্যাটের আঘাতে ভাঙচুর করেছে রেস্টুরেন্ট।
ভিডিও ফুটেজ পরীক্ষার পর পুলিশ আরো জানায়, একই দুর্বৃত্ত শনিবার বিকেল সাড়ে ৩টার সময় রেস্টুরেন্টে ঢুকেই ব্যাগ থেকে পিস্তল বের করে ক্যাশিয়ার সাব্বিরেরকে গুলি করে। সাব্বির কাঁচে ঘেরা ক্যাশবাক্সের ভেতরে থাকলেও রক্ষা পাননি। তার নিতম্বে গুলি লাগে। ঘটনার আকস্মিকতায় অপর কাস্টমাররা দ্রুত বেড়িয়ে আত্মরক্ষা করেন। রক্তাক্ত সাব্বিরকে নিকটস্থ এলমহার্স্ট হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা সংকটাপন্ন। রেস্টুরেন্টের মালিক জানান, সাব্বিরের কোমরেও গুলি লেগেছে। দুর্বৃত্তটি হামলার সময়ে তিনি কিচেনে ছিলেন। গুলি চালিয়ে সাব্বিরকে আহত করেই দ্রুত পলায়ন করেছে সে।
পুলিশের ধারণা, এটি ছিল টার্গেটেড আক্রমণ। বুধবারও একই দুর্বৃত্ত হামলা চালিয়েছিল বলে ভিডিও ফুটেজ পরীক্ষার পর পুলিশ জানায়। ৯ বছরের পুরনো এবং কম্যুনিটির জনপ্রিয় এই রেস্টুরেন্টের শুরু থেকেই কাজ করছেন সাব্বির। কাস্টমারের সাথে কখনো তার কোন বাক-বিতন্ডা হয়েছে বলে মালিকের জানা নেই।
হামলাকারীকে পুলিশ গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে। টানা তিনদিনে দু’বার হামলার ঘটনায় কম্যুনিটিতে আতংক ছড়িয়ে পড়েছে। রেস্টুরেন্টের আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Facebook Comments Box

Posted ৩:৩৫ পূর্বাহ্ণ | সোমবার, ০৫ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com