রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের নানা কর্মসূচি

বাংলাদেশে সম্প্রীতি ও সচেতনতা বাড়াতে চলছে কর্মযজ্ঞ

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ০৩ জুন ২০২৩   |   প্রিন্ট   |   341 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বাংলাদেশে সম্প্রীতি ও সচেতনতা বাড়াতে চলছে কর্মযজ্ঞ

 

‘শান্তিতে সম্প্রীতিতে অনন্য বাংলাদেশ’— স্লোগান নিয়ে জনগণের মাঝে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বাড়াতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। ‘ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ’ প্রকল্পের আওতায় বছরব্যাপী এসব কার্যক্রম সফল করতে মিডিয়া পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে বাংলাঢোল লিমিটেড। অন্যদিকে আইসিটি পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে রিভ সিস্টেম লিমিটেড।

 

চুক্তি অনুযায়ী মিডিয়া পরামর্শক প্রতিষ্ঠান বাংলাঢোল লিমিটেড অপর দুটি সহযোগী পরামর্শক প্রতিষ্ঠান মিডিয়াকম লিমিটেড  ও প্যানোরামা ক্রিয়েটর্সের সঙ্গে যৌথভাবে জনগণের মাঝে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বাড়াতে আগ্রহ এবং উদ্দীপনামূলক বিভিন্ন কর্মসূচি পরিচালনা করছে।

 

বাংলাঢোল জানায়, চুক্তি অনুযায়ী তারা ৬টি ওয়েব ড্রামা সিরিজ, ১২টি টিভি কমার্শিয়াল, ৪টি একক, ৪টি ধারাবাহিক নাটক, ২০টি স্বল্পদৈর্ঘ্য ভিডিও, ৪টি টক শো, ৩টি মিউজিক ভিডিও, ৩টি ডকুমেন্টারি, ১২টি রেডিও কমার্শিয়াল তৈরি করছে। সম্প্রীতি ও সচেতনতামূলক বার্তা-সমৃদ্ধ লিফলেট, পোস্টার, বিজ্ঞাপন, নিউজ লেটারসহ বিভিন্ন প্রিন্টেড ম্যাটারিয়াল প্রস্তুত ও প্রকাশ বা প্রচার করেছে। এর মধ্যে অধিকাংশ কাজই শেষ। প্রচারের অপেক্ষায় রয়েছে কিছু। প্রতিষ্ঠানটি এসব কনটেন্ট প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এবং ফেসবুক ও ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে প্রকাশ ও প্রচারের ব্যবস্থা করছে। একইসঙ্গে রাজধানীসহ দেশের বিভাগীয় শহরগুলোতে সম্প্রীতি ও সচেনতামূলক বার্তা সংবলিত ডিজিটাল বিলবোর্ড স্থাপন, সম্প্রীতি বৃদ্ধিতে করণীয় তুলে ধরে দেশি-বিদেশি গণমাধ্যমে প্রবন্ধ-নিবন্ধ প্রকাশ করছে।

 

২০২২ সালের ২১ জুলাই ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের উপস্থিতিতে প্রকল্পের পরিচালক আবদুল্লা-আল-শাহীন, বাংলাঢোল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক ও রিভ সিস্টেম লিমিটেডের যৌথ উদ্যোগ অংশীদার অ্যাডি সফট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাকিব রাব্বানি নিজ নিজ পক্ষে চুক্তিতে সই করেন।

 

এরপর ২০২২ সালের ৩১ জুলাই রাজধানীর নিউ ইস্কাটনের বিয়াম ভবনের মাল্টিপারপাস হলে এ সংক্রান্ত ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। এতে দুটি প্রতিষ্ঠান তাদের এক বছরের কর্মপরিকল্পনা উপস্থাপন করে।

 

আয়োজনে প্রধান অতিথি ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি। বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান নারায়ণ চন্দ্র চন্দ, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান আরমা দত্ত, খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান জুয়েল আরেং, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আউয়াল হাওলাদার, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মুশফিকুর রহমান এবং ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের পরিচালক আব্দুল্লাহ-আল-শাহীন। কর্মশালার প্রথম অধিবেশনে মিডিয়া পরামর্শক প্রতিষ্ঠানের কর্মপরিকল্পনা উপস্থাপন করেন বাংলাঢোলের সিওও খালেদুর রহমান দেওয়ান।

 

 

 

Facebook Comments Box

Posted ৩:২৭ অপরাহ্ণ | শনিবার, ০৩ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com