বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
মার্কিন রাষ্ট্রদূত বললেন

সহিংসতা থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

কাগজ ডেস্ক   |   বুধবার, ২৬ অক্টোবর ২০২২   |   প্রিন্ট   |   278 বার পঠিত

সহিংসতা থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

জবাবদিহির আওতায় না আনা পর্যন্ত র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং এর ৭ সাবেক ও বর্তমান কর্মকর্তাদের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা বহাল থাকার কথা পুর্নব্যক্ত করলেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজ ও জার্মান থিংক ট্যাঙ্ক ফ্রেডরিখ এবার্ট স্টিফটাং আয়োজিত ‘মিট দ্য অ্যাম্বাসেডর’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেছেন। অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, শিক্ষাবিদ, সাংবাদিক ও সাবেক কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

পিটার হাস বলেছেন, ‘নিষেধাজ্ঞাগুলো শাস্তি দেওয়ার উদ্দেশ্যে নয়। আচরণ পরিবর্তন ও তাদেরকে জবাবদিহির আওতায় আনার জন্য।’ তিনি জানান, গত বছরের ডিসেম্বরে নিষেধাজ্ঞা দেওয়ার পর বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকান্ডের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমেছে। গুম নিয়ে তদন্ত কেমন হওয়া উচিত বলে মনে করেন? জবাবে পিটার হাস বলেন, অভিযোগের তদন্তের জন্য যুক্তরাষ্ট্র স্বাধীন প্রক্রিয়া চায়।

অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচনের কথা তুলে ধরে তিনি সা¤প্রতিক রাজনৈতিক সহিংসতার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, সহিংসতা থাকলে শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫৩ পূর্বাহ্ণ | বুধবার, ২৬ অক্টোবর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com