সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সেনা কর্মকর্তার নাম বাদ না দেওয়ায় ঝুলছে মামলা

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ০৬ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   434 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সেনা কর্মকর্তার নাম বাদ না দেওয়ায় ঝুলছে মামলা

লংমার্চে গুলিবর্ষণের ঘটনায় মামলা দায়ের নিয়ে জটিলতায় রয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। অভিযোগপত্র থেকে এক মেজর জেনারেলের নাম বাদ না দেওয়ায় মামলা নথিভুক্ত হচ্ছে না। যদিও ওই সেনা কর্মকর্তার নাম বাদ দেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন ইমরান খান।

আগাম নির্বাচনের দাবিতে লংমার্চে গত বৃহস্পতিবার পাঞ্জাবের ওয়াজিরাবাদে এক সমাবেশে গুলিবর্ষণের ঘটনায় তিনিসহ দলের অন্তত ১৪ জন আহত হন। মৃত্যু হয়েছে এক কর্মীর। এখন পর্যন্ত এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে তিন হামলাকারীকে। খবর ডনের।

ইমরান খানের অভিযোগ, হত্যাচেষ্টায় দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং এক সিনিয়র গোয়েন্দা কর্মকর্তা জড়িত। বিশেষ করে সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে তাঁর বাহিনীতে থাকা ‘কুলাঙ্গারদের’ জবাবদিহির আওতায় আনার দাবি জানিয়েছেন তিনি।

এদিকে ইমরান খানের অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে সেনাবাহিনী। আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সেনাবাহিনীর বিরুদ্ধে, বিশেষ করে এক জ্যেষ্ঠ সেনা কর্মকর্তার বিরুদ্ধে যে ভিত্তিহীন ও দায়িত্বজ্ঞানহীন অভিযোগ করা হয়েছে, তা অত্যন্ত দুঃখজনক ও তীব্র নিন্দাজনক। ঘটনার সঠিক তদন্তের আহ্বানের পাশাপাশি মিথ্যা অভিযোগে বাহিনীর মানহানি করায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সরকারের প্রতি দাবিও জানায় আইএসপিআর।

Facebook Comments Box

Posted ১১:৪৪ পূর্বাহ্ণ | রবিবার, ০৬ নভেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com