শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জামায়াত-পুলিশ সংঘর্ষের ঘটনায় ৩০২ জনের বিরুদ্ধে ৫ মামলা

অপরাধ ডেস্ক   |   রবিবার, ০১ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   84 বার পঠিত   |   পড়ুন মিনিটে

জামায়াত-পুলিশ সংঘর্ষের ঘটনায় ৩০২ জনের বিরুদ্ধে ৫ মামলা

রাজধানীতে পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় বিভিন্ন থানায় ৩০২ জনের বিরুদ্ধে পাঁচটি মামলা হয়েছে। পুলিশের পক্ষ থেকে করা ওইসব মামলায় অজ্ঞাতপরিচয় আসামি রয়েছে আরও ৪ হাজার ৯০০ জন। শনিবার রমনা, খিলগাঁও, শাহজাহানপুর ও রামপুরা থানায় এসব মামলা হয়েছে। এতে পুলিশের ওপর হামলা, হত্যাচেষ্টা ও বিস্ফোরণ ঘটিয়ে আহত করার অভিযোগ আনা হয়েছে। আসামিদের মধ্যে ১৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে শুক্রবার রাজধানীর মৌচাক ও মালিবাগ মোড় এলাকায় জামায়াত নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরে পুলিশ জানায়, মিছিলের সময় জামায়াতের হামলায় ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক শনিবার আহত পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে যান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, জামায়াত-শিবির অবৈধভাবে মিছিল করেছে। মিছিল করতে নিষেধ করায় তারা পুলিশের ওপর আক্রমণ চালায়। তারা লাঠিসোঁটা নিয়ে হামলা করেছে, ইটপাটকেল ছুড়ে আহত করেছে। আমরা জামায়াত-শিবিরের অতীত নৈরাজ্য কোনোভাবেই ফিরতে দেব না।

ডিএমপি সূত্র জানায়, রমনা থানার এসআই সুবীর কুমার সরকার বাদী হয়ে পুলিশের কাজে বাধা ও হত্যার উদ্দেশ্যে আক্রমণের অভিযোগ একটি মামলা করেছেন। এতে ৯১ জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন- জামায়াতের ঢাকা মহানগর উত্তরের আমীর সেলিম উদ্দিন, কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ড. রেজাউল করিম, লস্কর মো. তসলিম, শিবিরের সাবেক সভাপতি মাহফুজুর রহমান, ডা. ফখরুদ্দিন মানিক, ইয়াসিন আরাফাত, বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা ও দলের মজলিশে শুরা সদস্য নাজিম উদ্দিন মোল্লা। এর বাইরে অজ্ঞাতপরিচয় ‘অনেক’ আসামির কথা বলা হয়েছে। তবে এজাহারগর্ভে ৩ হাজার নেতাকর্মীর কথা উল্লেখ করেছেন বাদী।

রমনা থানার ওসি আবুল হোসেন বলেন, আসামিদের মধ্যে নয়জনকে শুক্রবারই গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

খিলগাঁও থানার ওসি ফারুকুল আলম বলেন, পুলিশের ওপর হামলা ও বিস্ফোরকদ্রব্য আইনে দু’টি মামলা হয়েছে। দুই মামলাতেই আসামি হিসেবে ৭৫ জনের নাম আছে। আসামিদের মধ্যে রয়েছেন জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল ও সেক্রেটারি শফিকুল ইসলাম মাসুদ। এজাহারে বলা হয়েছে, কেন্দ্রীয় নেতাদের ইন্ধনে আসামিরা পুলিশের ওপর হামলা চালায়।

পুলিশ সূত্র জানায়, পুলিশের ওপর হামলার অভিযোগে রামপুরা ও শাহজাহানপুর থানায় আরও দু’টি মামলা হয়েছে। এর মধ্যে রামপুরার মামলায় ৬৩ জনের নাম উল্লেখের পাশাপাশি অজ্ঞাতপরিচয় ৪ হাজার জনকে আসামি করা হয়েছে। আর শাহজাহানপুরের মামলায় ৭৩ জনকে আসামি করা হয়েছে। অজ্ঞাত আসামির সংখ্যা ৮০০-৯০০। খিলগাঁও, রামপুরা ও শাহজাহানপুরের মামলায় মোট ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪০ পূর্বাহ্ণ | রবিবার, ০১ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com