শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুদকের মামলায় সলিমুল্লাহ মেডিকেলের ক্যাশিয়ার কারাগারে

অপরাধ ডেস্ক   |   বুধবার, ২১ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   91 বার পঠিত   |   পড়ুন মিনিটে

দুদকের মামলায় সলিমুল্লাহ মেডিকেলের ক্যাশিয়ার কারাগারে

ইউজার ফি’র অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর পুরান ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাশিয়ার মো. আবদুছ ছাত্তার মিয়ার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ মামলায় আজ মঙ্গলবার আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

এর আগে গতকাল সোমবার দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে কমিশনের ঢাকা-১ কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

এজাহারে বলা হয়, আসামি আবদুছ ছাত্তার মিয়া চলতি বছরের ১ জুলাই থেকে ২৮ নভেম্বর পর্যন্ত সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের চিকিৎসা সেবা ও বিভিন্ন পরীক্ষার জন্য আদায়কৃত অর্থ (ইউজার ফি) বাবদ ২ কোটি ৫৪ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাৎ করেন।

ওই অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়ার কথা থাকলেও তিনি জমা দেননি। অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও অসদাচরণের মাধ্যমে তিনি অর্থ আত্মসাৎ করে দণ্ডবিধির ৪০৯ ধারাসহ দুর্নীতি প্রতিরোধ আইন-১৯৪৭ এর ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

আবদুছ ছাত্তার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে ক্যাশিয়ার পদে কর্মরত ছিলেন। রোগীদের চিকিৎসা সেবা ও বিভিন্ন পরীক্ষার ফি থেকে আদায়কৃত নগদ অর্থ তিনি হাসপাতালের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক আলী ইমামের কাছ থেকে গ্রহণ করতেন।

এরপর তা অগ্রণী ব্যাংকের মিটফোর্ড হাসপাতাল শাখায় হাসপাতালের হিসাবে জমা দিতেন আবদুছ ছাত্তার। পরে ট্রেজারি চালানের মাধ্যমে সোনালী ব্যাংকের মিটফোর্ড শাখায় সমুদয় অর্থ জমা করতেন।

হাসপাতালের হিসাবরক্ষণ কর্মকর্তা মো. জাহেদুর রহিমের হিসাব অনুযায়ী, গত গত ১ জুলাই থেকে ২৮ নভেম্বর পর্যন্ত ইউজার ফি থেকে আদায়কৃত ২ কোটি ৫৪ লাখ ৪৩ হাজার টাকা হাসপাতালের ব্যাংক হিসাব কিংবা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করা হয়।

Facebook Comments Box

Posted ১:১২ অপরাহ্ণ | বুধবার, ২১ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com