শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর জন্মদিন পালন করলো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৩ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   72 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বঙ্গবন্ধুর জন্মদিন পালন করলো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

স্বাধীন বাংলাদেশের স্থপতি, ‘জাতির জনক’ শেখ মুজিবুর রহমানের জম্মদিন ও জাতীয় শিশুদিবস উদযাপন করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। গত ১৭ মার্চ শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে কথা রেস্টুরেন্টে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড.সিদ্দিকুর রহমান,সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

সভার শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বিশেষ দোয়া মাহফিল ও তার প্রতিকৃতিতে ফুল দিয়ে একমিনিট নীরবতা পালন করা হয়। সভায় বক্তারা শেখ মুজিবুর রহমানের শ্রদ্ধা জানিয়ে বলেন, তাঁর জন্ম না হলে বাংলাদেশ হতো না। আমরা বাঙালীরা বিদেশের মাটিতে এতো সম্মান পেতাম না। বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব আমাদের স্বাধীনতা দিয়েছেন, তাঁর কন্যা প্রধানমন্ত্রী স্বাধীন বাংলাদেশ-কে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করছেন। তাঁর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে সবাইকে ঐকবদ্ধভাবে কাজ করতে হবে।

সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশসমূহ যথাযথ বাস্তবায়নের লক্ষ্যে সকলের সহযোগিতা ও সার্বিক অংশগ্রহণ অত্যাবশ্যকীয়। এছাড়া তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন এবং স্বাধীন দেশ গঠনে তার ভূমিকা ও অবদানের কথা তুলে ধরেন।

সভায় বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি ডাক্তার মাসুদুল হাসান,হাজী এনাম, শাহানারা রহমান, আবদুল হামিদসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ খ্রিষ্টাব্দের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্ম গ্রহণ করেন।

Facebook Comments Box

Posted ৩:২০ অপরাহ্ণ | শনিবার, ২৩ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com