শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের দল দিল ভারত

খেলা ডেস্ক   |   সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   36 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের দল দিল ভারত

টাইগারদের বিপক্ষে চেন্নাই টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দুই বছর পর টেস্ট দলে ফিরেছেন ঋষভ পন্ত। প্রথমবারের মতো ডাক পেয়েছেন পেসার যশ দয়াল।

বাংলাদেশের বিপক্ষেই নিজের সবশেষ টেস্ট খেলেছিলেন ঋষভ, ২০২২ সালের ডিসেম্বরে মিরপুরে। সেই টেস্ট খেলে দেশে ফেরার পর মারাত্মক দুর্ঘটনায় খুব বাজেভাবে আহত হন এই কিপার-ব্যাটার। সুস্থ্য হয়ে তার ক্রিকেটে ফেরা নিয়েই ছিল সংশয়। সব শঙ্কা উড়িয়ে চলতি বছরের আইপিএল দিয়ে মাঠে ফেরেন এই বাঁহাতি ব্যাটার। আগেই ভারতের সীমিত ওভারের ক্রিকেটে ফেরা ঋষভের টেস্ট দলে ফেরাও ছিল প্রত্যাশিত। দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টের দলে সুযোগ পেয়েছেন আরেক কিপার-ব্যাটার ধ্রুব জুরেল। জায়গা হয়নি শ্রেয়াস আয়ারের।

ব্যাটিং বিভাগে বিশেষ চমক নেই। দলপতি রোহিত শর্মার সঙ্গে ওপেনার হিসেবে আছেন জয়সোয়াল। টপ মিডল অর্ডারে রয়েছেন শুভমান গিল, বিরাট কোহলি, সরফরাজ খান ও লোকেশ রাহুল। জায়গা হয়নি দেবদূত পাডিক্কাল ও রজত পতিদারের।

বোলিং ইউনিটে কোনো পরিবর্তন আসেনি। সেটাও রয়েছে অক্ষত। রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব আছেন স্পিন বোলিং আক্রমণে। আর পেস বোলিংয়ে আছেন জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ ও যশ দয়াল।

চেন্নাইয়ের চিপকে বাংলাদেশ-ভারত সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ১৯ সেপ্টেম্বর। দুই টেস্ট সিরিজের পরের ম্যাচ ২৭ সেপ্টেম্বর কানপুরে। এরপর তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।

প্রথম টেস্টের ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সোয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্ত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ, জাসপ্রিত বুমরাহ, যশ দয়াল।

Facebook Comments Box

Posted ৪:০৮ পূর্বাহ্ণ | সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com