বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরও ৩ মামলায় গ্রেপ্তার দেখানো হলো রিজভীকে

অপরাধ ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   96 বার পঠিত   |   পড়ুন মিনিটে

গাড়ি ভাঙচুর ও নাশকতার অভিযোগে পল্টন ও বাড্ডা থানার পৃথক তিন মামলায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

পুলিশ এই তিন মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানোর আবেদন করলে আজ বৃহস্পতিবার রিজভীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আবেদনটি মঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন।

একইদিন পল্লবী থানার এক মামলায় বিএনপির এই জ্যেষ্ঠ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

রিজভীর আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিন পল্লবী থানার এক মামলায় রিজভীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন ঢাকা মহানগর হাকিম তরিকুল ইসলাম। এ সময় রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি এবং এ সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত।
মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ১২ সেপ্টেম্বর রাজধানীর বিজয়নগরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রিজভীর নেতৃত্বে ২০০ থেকে ২৫০ জন লাঠিসোটা নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি ময়লার গাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় গাড়ির চালক আয়নাল বাদী হয়ে পল্টন থানায় মামলা করেন।

এ ছাড়া ২০১৩ সালে বিএনপি দলীয় অফিসের সামনে নাশকতার অভিযোগে পল্টন থানায় এবং ২০১৫ সালের বাড্ডা থানায় দায়ের করা পৃথক মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন আরও অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালায় পুলিশ।

অভিযানকালে নয়াপল্টন থেকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ বিপুল সংখ্যক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

Facebook Comments Box

Posted ১:২৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com