মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠেই ফুটবলারকে চাবুকপেটা, কঠোর আইনের প্রতিশ্রুতি সৌদির

খেলা ডেস্ক   |   মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   31 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মাঠেই ফুটবলারকে চাবুকপেটা, কঠোর আইনের প্রতিশ্রুতি সৌদির

পাঁচ দিন আগে সংযুক্ত আরব আমিরাতে বসেছিল সৌদি সুপার লিগের ফাইনালের আসর। গ্যালারিতে নেইমারের উপস্থিতিতে করিম বেনজেমার দল আল ইত্তিহাদকে ৪-১ গোলে হারিয়েছে আল হিলাল। ঘরে তুলেছে শিরোপা।

বৃহস্পতিবারের ওই ম্যাচে শুধু অনাকাঙ্ক্ষিত নয়, ঘটেছে ভয়াবহ এক ঘটনা। চাবুক নিয়ে মাঠে প্রবেশ করেন এক সৌদি দর্শক। ম্যাচ শেষে কাছাকাছি পাওয়া আল ইত্তিহাদের মরোক্কান স্ট্রাইকার আব্দেররাজ্জাক হামদাল্লাহকে উদ্দেশ্য করে বাজে মন্তব্য করেন তিনি।

প্রতিবাদ স্বরূপ হাতে থাকা পানি ছুড়ে মারেন হামদাল্লাহ। তখনই ঘটে বিপত্তি। হাতে থাকা চাবুক সপাটে একের পর এক মারতে শুরু করেন ওই ভক্ত। তাৎক্ষণিক কয়েকজন ছুটে এসে ওই ফুটবলারকে সরিয়ে নেন। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সৌদি আরবিয়া ফুটবল ফেডারেশন। এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে কঠোর আইন করা হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছে।

সৌদি ফুটবল ফেডারেশন ও সৌদি আরবের প্লেয়ার্স অ্যাসোসিয়েশন যৌথ বিবৃতি দিয়ে বলেছে- আল ইত্তিহাদের ফুটবলার বহিরাগত ভক্তের দ্বারা শারীরিকভাবে নির্যাতনের জঘন্য ঘটনায় তারা স্তব্ধ। মাঠে যাতে ফুটবল উপভোগ্যই থাকে সেজন্য নিরাপত্তা জোরদারের কথাও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘সৌদিতে ফুটবল পারিবারিক খেলা। ভক্তদের বাজে আচরণ এখানে দেখা যায় না বললেই চলে। তথাকথিত একজন ভক্তের এমন বাজে আচরণ তাই সৌদি ফুটবলের পূর্ণাঙ্গ চেহারা নয়। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানায়। ঘটনার পুনরাবৃত্তি রুখতে সৌদি ভক্তদের আচরণবিধিগত আইন পর্যালোচনা করা হবে এবং অবশ্যই কঠোর শাস্তির বিধান যুক্ত করা হবে। যদিও এই ম্যাচটি সৌদির বাইরে অনুষ্ঠিত হয়েছে, তারপরও সৌদি ফুটবল কর্তৃপক্ষ এখন থেকে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখবে।’

Facebook Comments Box

Posted ১১:২১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com