শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বর্ণের দাম কমল ভরিতে ১ হাজার ৭৪৯ টাকা

অর্থনীতি ডেস্ক   |   রবিবার, ২৮ মে ২০২৩   |   প্রিন্ট   |   94 বার পঠিত   |   পড়ুন মিনিটে

স্বর্ণের দাম কমল ভরিতে ১ হাজার ৭৪৯ টাকা

প্রায় দেড় মাস পর স্বর্ণের দাম কিছুটা কমানোর ঘোষণা দিলো বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৭৪৯ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৯৬ হাজার ৬৯৫ টাকা, যা এতদিন ৯৮ হাজার ৪৪৪ টাকা দরে বিক্রি হয়েছে।

আজ রোববার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামীকাল সোমবার থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাজুসের ঘোষণা অনুযায়ী, সোমবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ ৯৬ হাজার ৬৯৫ টাকা দরে বিক্রি হবে। এ ছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৬৩৩ টাকা কমিয়ে ৯২ হাজার ৩২১ টাকা করা নির্ধারণ হয়েছে।

১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম কমেছে ১ হাজার ৪০০ টাকা। নতুন দাম ৭৯ হাজার ১৪০ টাকা। সনাতনি স্বর্ণের দাম প্রতি ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে ৬৫ হাজার ৯৬০ টাকা করা হয়েছে।

স্বর্ণের দাম কমলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপা ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতনি রুপা ১ হাজার ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এর আগে গত ১৫ এপ্রিল দাম বাড়িয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছিল। এতে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৮৩ টাকা বাড়িয়ে ৯৮ হাজার ৪৪৪ টাকা নির্ধারণ করা হয়। পরদিন থেকে এ দাম কার্যকর হয়। আজ রোববার পর্যন্ত দেশের বাজারে এ দামেই স্বর্ণ বিক্রি হচ্ছে।

Facebook Comments Box

Posted ১২:০৪ অপরাহ্ণ | রবিবার, ২৮ মে ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com