শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজান উপলক্ষে টিসিবির পাঁচ পণ্য বিক্রি শুরু

অর্থনীতি ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   189 বার পঠিত   |   পড়ুন মিনিটে

রমজান উপলক্ষে টিসিবির পাঁচ পণ্য বিক্রি শুরু

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, নিম্ন আয়ের মানুষের কষ্ট লাঘবে প্রতি মাসে এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে তেল, ডাল, চিনি সরবরাহ করা হচ্ছে। পবিত্র রমজান উপলক্ষে এর সঙ্গে ছোলা এবং ঢাকা সিটিতে খেজুর বিক্রি করা হচ্ছে। রমজান উপলক্ষ্যে এবার দুই কিস্তিতে এসব পণ্য এক কোটি কার্ডধারী পরিবারের মাঝে বিক্রি কার্যক্রম টিসিবি শুরু করেছে। রমজান উপলক্ষে বৃহস্পতিবার তেজগাঁওয়ে ভর্তুকি মূল্যে টিসিবির পাঁচটি পণ্যের প্রথম কিস্তি বিক্রি কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, চলমান বিশ্ব পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষকে সহায়তা দেওয়ার জন্য বাণিজ্য মন্ত্রণালয় বাংলাদেশ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর মাধ্যমে ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি করছে। দেশব্যাপী নিয়োজিত ডিলাররা কার্ডধারীদের মাঝে এসব পণ্য বিক্রি করছে। সিটি করপোরেশন, জেলা ও উপজেলা প্রশাসন এ কাজে সহযোগিতা করছে। কার্ডধারী ভোক্তারা সুবিধামতো নির্ধারিত ডিলারদের কাছ থেকে পণ্য কিনতে পারবেন।

উল্লেখ্য, রমজান উপলক্ষে দুই কিস্ততে দেশব্যাপী এককোটি কার্ডধারী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পাঁচটি পণ্যের প্রথম কিস্তি বিক্রি কার্যক্রম আজ শুরু হয়েছে। পণ্য পাঁচটি হলো চিনি প্রতিকেজি ৬০ টাকা দরে এক কেজি, মশুর ডাল প্রতিকেজি ৭০ টাকা দরে দুই কেজি, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা দরে দুই লিটার, ছোলা প্রতিকেজি ৫০ টাকা দরে এককেজি এবং শুধু ঢাকা সিটিতে খেজুর প্রতিকেজি ১০০ টাকা দরে এককেজি করে বিক্রয় করা হচ্ছে। পণ্যের দ্বিতীয় কিস্তি বিক্রি করা হবে আগামী মাসের প্রথম দিকে।

এ সময় টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মঞ্জুর এবং বাণিজ্য মন্ত্রণালয় ও টিসিবির সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ১২:১৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com