শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এস আলমের জামাতা এসআইবিএলের চেয়ারম্যান পদে

অর্থনীতি ডেস্ক   |   বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   81 বার পঠিত   |   পড়ুন মিনিটে

এস আলমের জামাতা এসআইবিএলের চেয়ারম্যান পদে

সোশ্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে আপাতত দায়িত্ব পালন করবেন ব্যাংকটির ভাইস চেয়ারম্যান ও নির্বাহী কমিটির চেয়ারম্যান বেলাল আহমেদ। তিনি চট্টগ্রামভিত্তিক এস আলম গ্রুপের কর্ণধার মোহাম্মদ সাইফুল আলমের জামাতা। ব্যাংকটির মালিকানা পরিবর্তনের পর ২০১৭ সালের অক্টোবর থেকে বেলাল আহমেদ পরিচালক পদে রয়েছেন।
গত বৃহস্পতিবার মাহবুব-উল-আলম এসআইবিএলের চেয়ারম্যান পদ ছাড়েন। পরদিন তিনি যুক্তরাষ্ট্রে যান। একইভাবে ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মো. ইয়াহিয়া পদত্যাগ করে সংযুক্ত আরব আমিরাত গেছেন। এ অবস্থায় গতকাল মঙ্গলবার ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠক হয়। বেলাল আহমেদের সভাপতিত্বে সভায় মাহবুব-উল-আলম ও আবু রেজা মো. ইয়াহিয়ার পদত্যাগপত্র গ্রহণ করা হয়।

এসআইবিএলের ব্যবস্থাপনা পরিচালক মো. জাফর আলম জানান, ব্যক্তিগত ও শারীরিক কারণে তাঁরা (মাহবুব ও ইয়াহিয়া) পদত্যাগ করেছেন। আপাতত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন বর্তমান ভাইস চেয়ারম্যান বেলাল আহমেদ।
ব্যাংকের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, বেলাল আহমেদ ইউনিটেক্স স্টিল মিলের পক্ষে এসআইবিএলের পরিচালক। ইউনিটেক্স স্টিলের হাতে রয়েছে ব্যাংকটির প্রায় ২ কোটি ৩ লাখ শেয়ার। ব্যাংকটির মালিকানা বদলের পর ২০১৭ সালের ৩০ অক্টোবর তিনি প্রথম পরিচালক নিযুক্ত হন।
এসআইবিএলের ব্যাখ্যা :এদিকে চেয়ারম্যান ও এএমডির পদত্যাগ বিষয়ে গতকাল প্রকাশিত প্রতিবেদনের ব্যাখ্যা দিয়েছে এসআইবিএল। এতে বলা হয়, পদত্যাগের বিষয়টি তাঁদের একান্ত ব্যক্তিগত। মাহবুব-উল-আলম পদত্যাগপত্রে শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত উল্লেখ করেছেন। আবু রেজাও একই কারণ দেখিয়ে চাকরি থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৮ অপরাহ্ণ | বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com