সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রবাসী সিরাজগঞ্জ জেলা সমিতির বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৮ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   262 বার পঠিত   |   পড়ুন মিনিটে

প্রবাসী সিরাজগঞ্জ জেলা সমিতির বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত

প্রবাসী সিরাজগঞ্জ জেলা সমিতির বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত হলো কুইন্সের গুলশান ট্যারেসের পার্টি হলে। হল ভর্তি প্রবাসী সিরাজগঞ্জবাসী ও কমিউনিটি নেতৃবৃন্দের উপস্থিতিতে তুমুল করতালির মধ্যে সংগঠনের কর্মকর্তারা অভিষিক্ত হন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কেই প্রবাসী বাংলাদেশিদের ৪ শতাধিক আঞ্চলিক ও সামাজিক সংগঠন রয়েছে। যার অধিকাংশই একাধিক ভাগে বিভক্ত। অবিভক্তের তালিকায় বাংলাদেশ সোসাইটি, প্রবাসী সিরাজগঞ্জ সমিতি ও বিয়ানীবাজার সমিতিসহ হাতে গোনা কয়েকটি। সর্বশেষ ভাংগনের মুখোমুখি হয়েছে ঐতিহ্যবাহী জালালাবাদ এসোসিয়েশন। নিউইয়র্ক শহরেই সিরাজগঞ্জ জেলার প্রায় সাড়ে ৩ হাজার প্রবাসী বাস করেন। গত ২০টি বছর ধরে সংগঠনটি ঐক্য, সংহতি ও ভাতৃত্বের বন্ধনে এগিয়ে চলেছে। শূন্য ডলারের তহবিল থেকে ধীরে ধীরে প্রায় ৫০ হাজার ডলারের ফান্ড তৈরি করেছে। কবর কিনেছে শতাধিক। নিজেদের মধ্যে নেতৃত্ব নিয়ে প্রতিযোগিতা ও কিছুটা অস্থিরতা থাকলেও সমিতির ঐক্যের ব্যাপারে সবাই অতন্ত্র প্রহরী। গত শনিবারের অভিষেক অনুষ্ঠানে অনেক বক্তাই সিরাজগঞ্জ জেলা সমিতির নেতৃবৃন্দের এ জন্য প্রসংশা করেছেন। গেল বছরের শেষভাগে সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারন সম্পদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে সংগঠন বান্ধব আব্দুর রউফ লেবু ও নাদির উজ্জ¦ল। সভাপতি লেবু বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হলেও সাধারন সম্পাদক নাদির উজ্জ্বল ও সাংগঠনিক সম্পাদক রুবেল হাসান মুন্সীকে সরাসরি ভোটে নির্বাচন করে জয়ী হতে হয়।

গত শনিবার ২৭ জানুয়ারি প্রবাসে ঐক্যের প্রতীক সিরাজগঞ্জ জেলা সমিতির অভিষেক অনুষ্ঠান ছিল সুশৃংখল ও উৎসবমুখর। আর এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশা হোম কেয়ারের সিইও লায়ন আকাশ রহমান। সিরাজগঞ্জ সমিতির নেতৃবৃন্দ অভিষেক অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করার জন্য আকাশ ও এশা রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। অনুষ্ঠানটি দক্ষতার সাথে পরিচালনা করেন নর্থবেঙ্গল ফাউন্ডেশনের সাবেক সাধারন সম্পাদক ও বৃহত্তর সিরাজগঞ্জের সন্তান আবুল কাশেম। তাকে সহযোগিতা করেন মহিউল ইসলাম মনি ও রেজোয়ানা রাজ্জাক সেতু। প্রথম পর্বে নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার গনেশ নাথ চৌধুরী নবনির্বাচিত কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান। শুভেচ্ছা বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার উত্তম কুমার সাহা ও সাইফুল ইসলাম।বিদায়ী কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক যথাক্রমে কামরুজ্জামান কামরুল এবং মৌসুমী খান তাদের কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

দ্বিতীয় পর্বে প্রধান অতিথি আকাশ রহমানসহ বিশেষ অতিথিরা মঞ্চে আসন গ্রহন করেন। এতে ব্কতব্য রাখে আকাশ রহমান, সোসাইটির সাধারন সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী,এশা রহমান,ফাহাদ সোলায়মান, নর্থবেঙ্গল সোসাইটির সভাপতি রাফায়েল তালুকদার, আতাউল আলম, আশরাফুজ্জামান আশরাফ, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক, রুহুল আমিন সরকার,পাবনা সমিতির সভাপতি কামাল পাশা,ডা. সোহেল, এরশাদ রোকনী ও মোহাম্মদ আল আমীন। তৃতীয় পর্বে মনোমুগ্ধকর সাংস্কৃতিক পর্বে অংশ নেন জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব ও শশী।

অভিষেক অনুষ্ঠানকে সফল করার লক্ষ্যে গঠিত হয়েছিল একটি আহবায়ক কমিটি। এর নেতৃত্বে ছিলেন ইহতিশামুল হক রোকনী (আহবায়ক), মহিউল ইসলাম মনি (যুগ্ম আহবায়ক), মোমিন মানিক (যুগ্ম আহবায়ক), মাসুদ রানা (যুগ্ম আহবায়ক), রেজোয়ানা রাজ্জাক (সদস্য সচিব), জহুরুল ইসলাম সুজন (যুগ্ম সদস্য সচিব), মাহবুবুর রহমান প্রিন্স (যুগ্ম সদস্য সচিব), জহুরুল ইসলাম টিপু (যুগ্ম সদস্য সচিব), ও আব্দুল হালিম (যুগ্ম সদস্য সচিব)।

Facebook Comments Box

Posted ৭:২৮ অপরাহ্ণ | রবিবার, ২৮ জানুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com