রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বকেয়া ট্যাক্স আদায়ে জানুয়ারিতে চিঠি পাবেন লাখো আমেরিকান

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩১ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   103 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বকেয়া ট্যাক্স আদায়ে জানুয়ারিতে চিঠি পাবেন লাখো আমেরিকান

বছরের শুরুতেই লাখ লাখ আমেরিকান বকেয়া ট্যাক্স প্রদানের চিঠি পেতে শুরু করবেন। ২০২০ সালে করোনা আক্রমনের পর ইন্টারনাল রেভিনিউ সার্ভিস (আইআরএস) বকেয়া আদায় অস্থায়ীভাবে বন্ধ রেখেছিল। ২০২৪ সালের জানুয়ারির প্রথম থেকেই বকেয়া ট্যাক্স আদায়ে চিঠি ছাড়া শুরু করবে। আইআরএস এর তথ্যানুসারে জনগনের কাছে ফেডারেল সরকারের এই পাওনার পরিমান প্রায় ৬০ বিলিয়ন ডলার।
ট্যাক্স বিশেষজ্ঞরা বলছেন, এই চিঠিতে নির্দিষ্ট একটা মেয়াদের মধ্যে বকেয়া ট্যাক্স প্রদানের নির্দেশনা থাকবে। এই সময়ের মধ্যে পরিশোধ না করলে ‘ফেডারেল সরকারের পাওনা’ খেলাপীর ব্যাংক একাউন্ট, পে চেক, বাড়ি কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের সাথে লাইনআপ হবে। আইআরএস সরসাসরি তা কালেক্ট শুরু করবে। নিউজার্সির একটি ট্যাক্স ফার্মের কর্ণধার ডানিয়েল গিবসন বলেছেন, অনেকেই আইআরএস এর চিঠি দেখলে খুলতে চান না। এ ভাবে তোয়ক্কা না করলে একদিন দেখবেন আপনার একাউন্টে কোন অর্থ নেই। ট্রেজারি ডিপার্টমেন্টের নামে অর্থ নিয়ে নেয়া হয়েছে।
এদিকে ২০২০ সালের পর থেকে এসবি লোন ও পিপিপি লোন কেলেংকারিতে অসাধু ব্যবসায়ীদের পেছনে ছুটছে আইআরএস। গত ২১ ডিসেম্বর একটি কর্মসূচি চালু করেছে। এর আওতায় যারা ভূলবশতঃ কিংবা নিয়মবর্হিভূতভাবে সরকারেরর আর্থিক সুবিধা নিয়েছে তারা স্বেচ্ছায় তা পরিশোধ করতে পারবেন। এতে জরিমানা মওকুফসহ সুদ প্রদানে বিশেষ ছাড়া দেবে আইআরএস।

Facebook Comments Box

Posted ১০:৫৬ অপরাহ্ণ | রবিবার, ৩১ ডিসেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com