রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশি কমিউনিটিতে আরও দুটি পত্রিকা আসছে!

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   144 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বাংলাদেশি কমিউনিটিতে আরও দুটি পত্রিকা আসছে!

নিউইয়র্কে বাঙ্গালী কমিউনিটিতে আরও দুটি পত্রিকা আসছে। প্রবাসী বাঙ্গালী শাহ জে চৌধুরী বাংলাদেশিদের মধ্যে পরিচিত মুখ। শাহ জে ফাইন্ডেশন, অনুস্বর পাবলিকেশনস, শাহ গ্রুপ, বাংলা টিভি, থার্ড আই প্রোডাকসন, রুপসী বাংলা পত্রিকা, স্ট্রিট চিলড্রেন ফাউন্ডেশন ও বাংলা চ্যানেলসহ অনেক প্রতিষ্ঠানের কর্ণধার তিনি। আজ বুধবার শাহ জে চৌধুরীর নেতৃত্বে তারই ছোট কন্যা সাদিয়া জে চৌধুরীর সম্পাদনায় বের হচ্ছে ইংরেজিতে সাপ্তাহিক ‘নিউ জেনারেশন’। এক্সিকিউটিভ এডিটর হিসেবে আছেন শাহ নিজে,মুবিন খান, শাহ’র ছেলে সালমান জে চৌধুরী। তার স্ত্রী হুসনেয়ারা চৌধুরী ও বড় মেয়ে ফৌজিয়া চৌধুরী এডিটরস বোর্ডের সদস্য হিসেবে রয়েছেন। ২৬ সেপ্টম্বর বুধবার লার্গোডিয়া ম্যারিয়ট হোটেলে পত্রিকাটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে নিউ ইয়র্কের জনপ্রিয় আজকাল পত্রিকার সাবেক প্রকাশক-সম্পাদক ও আইবিটিভির সিইও জাকারিয়া মাসুদ  জিকু আবারও একটি বাংলা সাপ্তাহিক পত্রিকা প্রকাশের উদ্যোগ নিয়েছেন। ৫ মাস আগে তার প্রতিষ্ঠিত পত্রিকা সাপ্তাহিক আজকাল বিক্রি করে দেন। পত্রিকাটি ক্রয় করেন কমিউনিটির পরিচিত মুখ, নিউইয়র্ক বাংলাদেশ লায়ন্স ক্লাবের সভাপতি ও গোল্ডেন এজ হোম কেয়ারের প্রধান শাহ নেওয়াজ। পত্রিকাটি শাহ নেওয়াজ ও বর্ষিয়ান সাংবাদিক মনজুর আহমদের নেতৃত্বে নিয়মিত প্রকাশিত হচ্ছে। আজকাল এখন বাংলাদেশি কমিউনিটিতে সবচেয়ে জনপ্রিয় সংবাদ মাধ্যম।

প্রতিবেদকের সাথে আলাপ জাকারিয়া মাসুদ বলেন, বিশেষ পরিস্থিতির কারনে আজকাল পত্রিকাটি বিক্রি করতে বাধ্য হয়েছি। কিন্তু সময়ের প্রয়োজনে আবার একটি নতুন পত্রিকা বের করার সিদ্ধান্ত নিয়েছি। নাম হচ্ছে সাপ্তাহিক ‘নিউইয়র্ক সময়’। নভেম্বর নাগাদ পত্রিকাটি বাজারে আসবে।

Facebook Comments Box

Posted ১০:০৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com