শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাফেলোতে নিহত দুই বাংলাদেশির পরিবার পেলেন শুধুই ‘সান্ত্বনা’

প্রবাস ডেস্ক   |   শনিবার, ০৪ মে ২০২৪   |   প্রিন্ট   |   59 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বাফেলোতে নিহত দুই বাংলাদেশির পরিবার পেলেন শুধুই ‘সান্ত্বনা’

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলোতে বন্দুকধারীর গুলিতে নিহত দুই বাংলাদেশির পরিবার পেলেন শুধুই ‘সরকারি সান্ত্বনা’। নিউইয়র্কের কনসাল জেনারেল নাজমুল হুদা বুধবার বাফেলো সিটিতে গিয়ে আবু সালেহ মোহাম্মদ ইউসুফের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন। নিহত বাবুল মিয়ার পরিবার জানাজার জন্য মেরিল্যান্ডে অবস্থান করায় তাদের সঙ্গে দেখা হয়নি।

কনসাল জেনারেল নাজমুল হুদা এ ঘটনায় নিউইয়র্কে বাংলাদেশের কনস্যুলেট জেনারেলের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহায়তার আশ্বাস দেন। তবে এখন পর্যন্ত কোনো আর্থিক সহায়তা পাননি।

বাফেলোর পুলিশ কমিশনার জোসেফ এ গ্রামাগলিয়ার সঙ্গে সাক্ষাৎ করে এ ভয়াবহ অপরাধের তদন্তের অগ্রগতি সম্পর্কে আলোচনা করেন নাজমুল হুদা। পুলিশ কমিশনার তাকে জানিয়েছেন, ভয়ঙ্কর হত্যাকাণ্ডের জন্য ব্যবহৃত আগ্নেয়াস্ত্রসহ অপরাধীকে দ্রুত গ্রেপ্তার করা হয়েছে। মামলার তদন্ত চলছে। অপরাধটি বাংলাদেশি সম্প্রদায়কে লক্ষ্য করে হয়নি। এটি একটি বিচ্ছিন্ন অপরাধমূলক কাজ, যার (অপরাধীর) অতীতে একাধিক অপরাধমূলক কাজের রেকর্ড ছিল। তিনি ডাবল খুনের শিকার পরিবারসহ বাফেলোতে নিরাপত্তার জন্য সম্ভাব্য সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন কনসাল জেনারেলকে।

কনসাল জেনারেল নাজমুল হুদা বাফেলো শহরের মেয়রের সঙ্গে দেখা করার চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। মেয়রের সঙ্গে এ সমস্যা নিয়ে আলোচনা করতে শিগগির তিনি আবারও বাফেলোতে যাবেন বলে জানিয়েছেন। তিনি বলেন, ইউসুফের পরিবারের সদস্যরা অত্যন্ত ঝুঁকিপূর্ণ পরিস্থিতির মধ্যে রয়েছেন। তাদের জন্য দীর্ঘমেয়াদি সহায়তার প্রয়োজন।

প্রসঙ্গত, শনিবার (২৭ এপ্রিল) এক বন্দুকধারীর গুলিতে আবু সালেহ মোহাম্মদ ইউসুফ (৫৩) ও বাবুল মিয়া (৫৮) হত্যাকাণ্ডের ঘটনায় বাংলাদেশি কমিউনিটিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অনেকেই রাতে ঘুমোতে পারছেন না। সব সময় একটা ভয় কাজ করছে বলে জানিয়েছে বাফেলোর প্রবাসী বাংলাদেশিরা।

Facebook Comments Box

Posted ১২:২২ অপরাহ্ণ | শনিবার, ০৪ মে ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com