শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাটে বলে এশিয়া কাপের সেরা যারা

খেলাধূলা ডেস্ক   |   সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   162 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ব্যাটে বলে এশিয়া কাপের সেরা যারা

ভারত-শ্রীলঙ্কার একপেশে লড়াই দিয়ে গতকাল পর্দা নামলো এশিয়া কাপের ১৬তম আসরের। পুরো আসর জুড়ে ব্যাটে-বলে কিছু দারুণ পারফরম্যান্স দেখেছেন সমর্থকরা। বাংলাদেশের নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, ভারতের শুভমন গিল, বিরাট কোহলি বা পাকিস্তানের শাহীন শাহ, বাবর আজমরা দুর্দান্ত পারফর্ম করে আসর মাতিয়ে রেখেছিলেন।

এবারের আসরে ব্যাট হাতে আলোর দ্যুতি ছড়িয়েছেন ভারতীয় ওপেনার শুভমান গিল। ইনফর্ম এই ব্যাটার বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরিও হাঁকিয়েছেন। পাকিস্তান এবং নেপালের বিপক্ষে খেলেছেন পঞ্চাশের বেশি রানের দারুণ ইনিংস। সব মিলিয়ে ৬ ম্যাচে তার রান ৩০২।

এই তালিকার দুইয়ে আছেন কুশল মেন্ডিস। এবারের আসরে দুই ম্যাচে সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন এই ব্যাটার। ৬ ম্যাচে করেছেন ২৭০ রান। তালিকার তিনে আছেন লঙ্কান আরেক ব্যাটার সাদিরা সামারাবিক্রমা। বাংলাদেশের বিপক্ষে ৯৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি। ৩৬ এর কাছাকাছি গড়ে তার রানসংখ্যা ২১৫।

পাকিস্তানের বাবর ও রিজওয়ান আছেন যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে। ৫ ম্যাচে ৪ ইনিংসে বাবরের সংগ্রহ ৫১.৭৫ গড়ে ২০৭ রান। তার ১৫১ রানের ইনিংস এবারের আসরে সর্বোচ্চ। ওদিকে ৫ ম্যাচে ৪ ইনিংস ব্যাটিং করে ৯৭.৫০ গড়ে ১৫৪ রান করেন রিজওয়ান।

বাংলাদেশি ব্যাটার নাজমুল হোসেন শান্ত আছেন তালিকার ষষ্ট স্থানে। যদিও মাত্র ২ ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। দুই ম্যাচে ৮৯ ও ১০৪ রানের ইনিংস খেলেন। তার মোট রান ১৯৩।

বল হাতে শীর্ষ তিনে আছেন দুই লঙ্কান বোলার। জুনিয়র মালিঙ্গা হিসেবে খ্যাতি পাওয়া মাহিশা পাথিরানা টুর্নামেন্টের সেরা বোলার। ৬ ইনিংসে পেয়েছেন ১১ উইকেট। ফাইনালে ৬ উইকেট নিয়ে মোহাম্মদ সিরাজ উঠে এসেছেন তালিকার দুইয়ে। তার উইকেট ১০ টি। সমান উইকেট নিয়ে গড় কম থাকায় তিনে আছেন দুনিথ ওয়েল্লালাগে।

Facebook Comments Box

Posted ১০:১২ পূর্বাহ্ণ | সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com