বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটের নাম ‘বাংলাদেশ স্ট্রিট’ করার প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   203 বার পঠিত   |   পড়ুন মিনিটে

জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটের নাম ‘বাংলাদেশ স্ট্রিট’ করার প্রস্তাব

কাগজ রিপোর্ট
জ্যাকসন হাইটসের বাংলাদেশীদের প্রানকেন্দ্র ৭৩ স্ট্রিটের নাম হচ্ছে বাংলাদেশের নামে। আর তা হচ্ছে বাংলাদেশিদের বন্ধু স্থানীয় কাউন্সিলম্যান শেকার কৃষ্ণানের নির্বাচনী প্রতিশ্রুতির আলোকেই। ৩১ জানুয়ারি সিটি কাউন্সিলের কমিটি অন পার্কসের শুনানিতে শেকার কৃষ্ণান এই প্রস্তাবটি উত্থাপন করেন। তিনি ৭৩ স্ট্রিটের নামকরণ বাংলাদেশ স্ট্রিট করার পক্ষে যুক্তি তুলে ধরেন। একইসাথে কাউন্সিলম্যান শেকার কৃষ্ণান কুইন্স বুলোভার্ডে যেখানে বাংলাদেশী বংশোদ্ভুত কিশোর আসিফ রহমান সাইকেল চালিয়ে যাওয়ার পথে ৫৫ এভিন্যুর কাছে ট্রাকের চাপায় প্রাণ হারান সেই রাস্তার নাম ‘আসিফ রহমান ওয়ে’ রাখার প্রস্তাব করেন।
৩১জানুয়ারি নিউইয়র্ক সিটির পাঁচটি ব্যরোর ১২৯টি রাস্তার নাম বিভিন্ন দেশ, এলাকা ও ব্যক্তির নামে স্মারক নামকরণ করার পক্ষে কমিটি অন পার্কসের কমিটিতে শুনানি হয়। নিজ নিজ ডিস্ট্রিক্টের কাউন্সিল সদস্যরা এইসব নাম প্রস্তাব করেন। শুনানি শেষ হয়েছে। এখন হবে ভোটাভুটি। তারপর বিলটি সিটি কাউন্সিলে পাশ হবে।
কমিটি অন পার্কস এন্ড রিক্রিয়েশনের শুনানিতে সিটি কাউন্সিলম্যান শেকার কৃষ্ণান বলেন, একটি বাংলাদেশ স্ট্রিট ও একটি আসিফ রহমান ওয়ে করার প্রস্তাব করছি। তিনি নিউইয়র্কের বাংলাদেশীদের ভূয়সী প্রশংসা করে বলেন, জ্যাকসন হাইটসের সেভেন্টি থার্ড স্ট্রিট বাংলাদেশী কমিউনিটির ‘হার্ট এন্ড সৌল’। শুধু জ্যাকসন হাইটস নয়, পুরো নিউইয়র্ক সিটিকে তারা ভালবাসেন। আমি বাংলাদেশ কম্যুনিটির প্রতি গভীর সম্মান প্রদর্শন করে সেভেন্টি থার্ড স্ট্রিটের নামকরণ বাংলাদেশ স্ট্রিট করার প্রস্তাব করছি। এই নামকরণের মধ্য দিয়ে আমি জ্যাকসন হাইটসের উন্নয়নে বাংলাদেশীদের বিশাল অবদানের স্বীকৃতি জানাচ্ছি।
কাউন্সিলম্যান শেকার কৃষ্ণান এর পরপরই প্রস্তাব করেন কুইন্স বুলোভার্ডে যেখানে কুইন্স কলেজের মেধাবী ছাত্র আসিফ রহমান সাইকেল চালিয়ে যাওয়ার সময় ট্রাকের ধাক্কায় মর্মান্তিকভাবে প্রাণ হারান, তার নামে দুর্ঘটনাস্থলের নিকটস্থ রাস্তার নাম আসিফ রহমান ওয়ে রাখার।

Facebook Comments Box

Posted ৬:৫৯ অপরাহ্ণ | শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com