শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নেলপলিশ শুকিয়ে গেছে? যেভাবে ব্যবহারের উপযোগী করবেন

লাইফস্টাইল ডেস্ক   |   বুধবার, ২১ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   28 বার পঠিত   |   পড়ুন মিনিটে

নেলপলিশ শুকিয়ে গেছে? যেভাবে ব্যবহারের উপযোগী করবেন

প্রিয় রঙের নেলপলিশ শেষ হয়ে যাবে বলে ব্যবহার না করে অনেকেই রেখে দেন। অব্যবহৃত থাকতে থাকতে কিছুদিন পর শুকিয়ে যায়। শুকিয়ে গেলে মনটা খারাপ হয়ে যায় বৈকি। হুট করে বাইরে যাওয়ার সময় পোশাকের সঙ্গে মানানসই নেলপলিশ না হলেও যে চলে না। এমন অবস্থায় কী করবেন?

প্রিয় নেলপলিশ ব্যবহারের উপযোগী করতে কিছু টিপস মেনে চলতে পারেন।

একটি পাত্রে গরম পানি নিন। জমাট বাঁধা নেলপলিশের কৌটো গরম পানিতে বেশ কিছুক্ষণ ডুবিয়ে রাখুন। এতে শুকিয়ে যাওয়া নেলপলিশ আবার আগের অবস্থায় ফিরে আসবে। যদি পুরোপুরি তরল না হয়, তাহলে নেলপালিশের কৌটোটি ভালো করে ঝাঁকিয়ে নিন। পাশাপাশি নেলপলিশের ঢাকনার সঙ্গে থাকা তুলিটি পরিষ্কার কোনো কাগজ দিয়ে মুছে নিন। এতে নখে নেলপালিশ লাগাতে সুবিধা হবে।
জমাট হয়ে যাওয়া নেলপলিশ আগের অবস্থায় ফিরিয়ে আনতে কয়েক ফোঁটা রিমুভার ব্যবহার করতে পারেন। রিমুভার দেওয়ার পর দুই থেকে তিন মিনিট রেখে দিন। এরপর নেলপলিশের কৌটোটি দুই হাতের তালুতে গোল গোল করে ঘুরিয়ে নিন। এরপর ঝাঁকিয়ে নিন। ব্যস, ঘন হওয়া নেলপলিশ তরল হয়ে যাবে।

নেলপলিশ শুকিয়ে যাওয়ার আগেই যদি সঠিক ভাবে সংরক্ষণ করা যায়, তাহলে সেটি জমাটবদ্ধ হবে না। মূলত নেলপলিশের কৌটোতে বাতাস কিংবা আর্দ্রতা ঢুকলে তা দ্রুত নষ্ট হয়ে যায়। তাই ব্যবহারের সময় নেলপালিশের খোলা মুখে একটা কাগজ চাপা দিয়ে আঙুল দিয়ে চেপে রাখুন। ব্যবহারের পর ঢাকনা ভালোভাবে বন্ধ করে দিন। এতে ভেতরে বাতাস ঢুকতে পারবে না। আর নেলপলিশ জমাটবদ্ধও হবে না।
ব্যবহারের পর ফ্রিজে প্রিয় রঙের নেলপলিশটি রেখে দিতে পারেন। ফ্রিজে রাখলে এটি বেশি দিন ভালো থাকবে। আবার কোনো শুষ্ক জায়গায় কাগজে মুড়িয়েও নেলপলিশ রাখতে পারেন। এতে নেলপলিশ অনেক দিন পর্যন্ত ভাল থাকবে।

Facebook Comments Box

Posted ৪:০৩ পূর্বাহ্ণ | বুধবার, ২১ আগস্ট ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com