বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হিট গ্যাস বিদ্যুৎ না দিয়ে বাংলাদেশি বাড়িওয়ালা ফ্যাসাদে

সোহেল মাহমুদ   |   রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   369 বার পঠিত   |   পড়ুন মিনিটে

হিট গ্যাস বিদ্যুৎ না দিয়ে বাংলাদেশি বাড়িওয়ালা ফ্যাসাদে

নিউ ইয়র্ক সিটির কুইন্সে বাংলাদেশী এক ভাড়াটিয়ার বাসায় হিট, পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার ঘটনায় প্রতিবাদে নেমেছে বিভিন্ন সংগঠন। সাউথ রিচমন্ড হিলের ১০৭-৫০ ওয়ান সিক্সটিন্থ স্ট্রিটের ওই বাড়ির সামনে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে প্রতিবাদ সমাবেশ করেছে সংগঠনগুলো। এই বাড়ির মালিকও একজন বাংলাদেশী।
২০ জানুয়ারি সোশাল মিডিয়ার মাধ্যমে এ বিষয় প্রথম জনসমক্ষে আসে। এরপর, প্রতিবাদে নামে ভাড়াটিয়াদের স্বার্থরক্ষায় কাজ করে এমন সংগঠনগুলো।

ভাড়াটিয়ার অভিযোগ, গত বছরের অক্টোবরে তিনি ওই বাসা ভাড়া নেন। শুরু থেকে গ্যাসের সমস্যা, হিটের সমস্যায় নাজেহাল হতে থাকেন তারা। গত ১৪ জানুয়ারি বাসার কিচেন ও লিভিং রুমে বিদ্যুৎ বন্ধ করে দেন বাড়িওয়ালা। একই সাথে, কিচেনে পানিও বন্ধ করে দেয়া হয়।
ভাড়াটিয়া জানিয়েছেন, হিটের ব্যাপারে দিনের দিন বলেও কোন প্রতিকার পাননি তারা। নষ্ট গ্যাসের চুলা ঠিক করতে কয়েক সপ্তাহ সময় নেন বাড়িওয়ালা। পুরনো ফ্রিজ না পাল্টে সেটিকে ট্যাপ লাগিয়ে ব্যবহার করতে বলেন ভাড়াটিয়াকে। নানা অব্যবস্থার পরিণতিতে জানুয়ারি মাসের ভাড়া পরিশোধ না করে ভাড়াটিয়া বাড়িওয়ালাকে বাসার সব সমস্যা সমাধানের দাবি জানালে বাড়িওয়ালা হিট চালু না করে উল্টো বাসার একাংশের বিদ্যুৎ ও পানির সংযোগ বন্ধ করে দেন।

এই বাড়ির মালিক থাকেন বাংলাদেশে। তার দুই ছেলে বাড়িটির দেখভাল করেন। বার বার ফোন করার পরও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। দুই ফ্যামিলির জন্য অনুমোদিত এই বাড়িতে বর্তমানে ৫টি পরিবার বসবাস করছে বলে সিটির পরিদর্শনে উঠে এসেছে। প্রথম তলায় এক পরিবারের বাসাকে দুই পরিবারের বাসায় পরিবর্তন করা হয়েছে। এজন্য বাড়িমালিককে ভায়োলেশন দেয়া হয়েছে। ১৬ জানুয়ারিতে আরেকটি পরিদর্শনে প্রথম তলায় (পেছনের বাসায়) হিট না থাকায় আবারো ভায়োলেশন ইস্যু করা হয়।
প্রতিবাদ সমাবেশে জানানো হয়, আলোচিত বাড়িটির ভেতরের অবস্থা জানাজানি হবার পর এ নিয়ে নিন্দা আর প্রতিবাদ শুরু হলে সপ্তাহখানেক পর ওই ভাড়াটিয়ার কিচেনে গরম পানি চালু করা হয়। প্রতিবাদকারীরা বাসাটিতে সব ধরনের সুবিধা চালুর দাবি জানান।

Facebook Comments Box

Posted ২:৪৮ পূর্বাহ্ণ | রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com