শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগের নতুন দায়িত্বে আসছেন যারা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২০ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   132 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আওয়ামী লীগের নতুন দায়িত্বে আসছেন যারা

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শূন্য পদে কারা আসছেন তা এখন কমিউনিটিতে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছে। কমিটিতে স্থান পাবার আশায় আওয়ামী ঘরনার নেতাকর্মিরা এখন বেশ সক্রিয়। গত বছরও আওয়ামী লীগের নামে সভা করলে ১২ বা ১৪ জনের বেশি আসতেন না। কিন্তু ১৩ এপ্রিলের বর্ধিত সভা ও ১৭ এপ্রিল মুজিব নগর দিবসের আলোচনায় উল্লেখযোগ্য সংখ্যক নেতাকর্মি উপস্থিত ছিলেন। দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশনা অনুসারে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শূন্য পদগুলো পূরনের ঘোষনা আসার পরই দলে গতি এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে সেপ্টেম্বরে নিউইয়র্কে আসছেন। তার আগমনের মাত্র ৫ মাস আগে কমিটির শূন্য পদ পূরনের গাইডলাইন দেয়া তাৎপর্যপূর্ন। আওয়ামী লীগের অনেকেরই ধারনা, কমিটি আর পরিবর্তন হচ্ছে না। এ কারনেই এমন নির্দেশনা। দায়িত্বশীল একটি সূত্র আজকালকে জানায়, শেখ হাসিনা নির্ভরশীল ও সার্বক্ষনিক একজন সভাপতির সন্ধান চালিয়েছেন দীর্ঘদিন। কিন্তু সিদ্দিকুর রহমানের বিকল্প নেতৃত্ব তার হাতে নেই। যে কারনে ১৩ বছরেও আওয়ামী লীগ নতুন কমিটি পায় নি।

যুুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কমিটিতে ৩টি সহসভাপতির পদ শূন্য রয়েছে। এরমধ্যে ডা. মাসুদুল হাসানকে সহসভাপতি পদে দায়িত্ব দেবার জন্য স্বয়ং শেখ হাসিনা আগ্রহ প্রকাশ করেছেন। অন্য দুটি পদে স্থান পাচ্ছেন আইরিন পারভীন ও কাজি কয়েস। তারা ২ জনই বর্তমান কমিটির যুগ্ম সাধারন সম্পাদক। তারা মরহুম সিরাজুল ইসলাম ও নাজমুল ইসলামের মৃত্যুতে শূন্য পদের বিপরীতে সহ সভাপতি হচ্ছেন। কয়েস সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে প্রবাসী। আইরিন পারভীন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা ফয়েজ উদ্দীনের কন্যা। তার বাড়ীও সিলেট অঞ্চলে। যুগ্ম সাধারন সম্পাদক পদে আসছেন সোলায়মান আলী ও হাজি এনাম। সোলায়মান বর্তমান কমিটির প্রবাসী কল্যান সম্পাদক ও হাজি এনাম প্রচার সম্পাদক। সহসাই তাদের ব্যাপারে ঘোষণা দিবেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান। সাপ্তাহিক আজকালের সাথে আলাপকালে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী, কমিটি পুর্নবিন্যাস করা হচ্ছে। কারা শূন্য পদগুলোতে আসছেন সহসাই জানানো হবে। তবে টেকনিক্যাল কারনে এখনই ঘোষণা দিচ্ছি না। ১৩ বছরের এই কমিটিতে অনেকেই নেই। ছাত্রলীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ ও কৃষক লীগের সিনিয়র ও সক্রিয় নেতারাও মূল দলের নেতৃত্বে আসবেন। নেত্রী বলেছেন, সময় নিয়ে সবার সাথে আলোচনা করে শূন্য পদগুলো পূরন করতে। সেজন্যই একটু সময় নিচ্ছি।

এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগে আরও বেশ কয়েকজন তরুন নেতৃত্ব দায়িত্ব পাচ্ছেন। গত কয়েকটি বছর দলের প্রত্যেকটি সভা সমাবেশে তাদের উপস্থিতি ছিল নিয়মিত। তাদেরকে মূল দলে দায়িত্ব দেয়া হচ্ছে বলে জানা গেছে।

Facebook Comments Box

Posted ৭:০৬ অপরাহ্ণ | শনিবার, ২০ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com