মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ার্ক পারমিটের মেয়াদ অটোমেটিক্যালি বাড়বে ৫৪০ দিনঃ ৮ লাখ ইমিগ্রান্ট উপকৃত হবেন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   112 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ওয়ার্ক পারমিটের মেয়াদ অটোমেটিক্যালি বাড়বে ৫৪০ দিনঃ ৮ লাখ ইমিগ্রান্ট উপকৃত হবেন

ইমিগ্রান্টদের ওয়ার্ক পারমিটের মেয়াদ অটোমেটিক্যালি বাড়নোর ঘোষণা দিল বাইডেন প্রশাসন। এখন আর ওয়ার্ক পারমিট রিনিউয়ালের জন্য আবেদন করার পর দুশ্চিন্তায় থাকতে হবে না। মেয়াদ ফুরানোর আগে এমপ্লয়মেন্ট অথরাইজেশন ডকুমেন্ট (ইএডি) কার্ড না পেলে তা অটোমেটিক্যালি ১৮০ থেকে ৫৪০ দিন এক্সটেনশন পাবে। আবেদনকারি শুধুমাত্র আই-৭৯৭ অ্যাকশন রিসিপ্ট এমপ্লয়ারকে দেখালেই চলবে। অর্থাৎ ওয়ার্ক পারমিটের মেয়াদ পার হবার পরও ৫৪০ দিন পর্যন্ত কাজ করার পারমিশন নিশ্চিত হলো। ৪ এপ্রিল বৃহস্পতিবার ইউএস ইমিগ্রেশন এন্ড ন্যাচারালাইজেশন সার্ভিস (ইউএসসিআইএস) এ ঘোষণা দিয়েছে। এর আগে ওয়ার্ক পারমিটের মেয়াদ ৫ বছর করার ঘোষণা দেয়া হয়। এতে ৮ লাখ ইএডি রিনিউয়াল আবেদনকারি উপকৃত হবেন। ৮০ হাজার এমপ্লয়ার কর্মচারির অভাব থেকে মুক্তি পাবেন।

ইন সিটিজেন ইমিগ্রান্টরা এ সিদ্ধান্তে কিছুটা হলেও উদ্বেগ উৎকন্ঠা থেকে সাময়িক রেহাই পাবেন। লাখ লাখ ইমিগ্রান্ট ওয়ার্ক পারমিট রিনিউয়ালের জন্য আবেদনের পর তীর্থের কাকের মতো অপেক্ষা করেন। যথা সময়ে তা না পেলে চাকুরি হারান। অনিশ্চিত ভবিষ্যতে নিপতিত হন।

বর্তমানে ইএডি কার্ড রিনিউয়ালের জন্য আবেদন করলে ২ থেকে ২০ মাস অপেক্ষায় থাকতে হয়। সময় মতো তা না এলে বিপদ নেমে আসে তখনই। চাকুরি হারিয়ে পথে পথে ঘুরতে হয়। ইউএসসিআইএস আবেদনকারিদের কার্ডের মেয়াদ শেষ হবার ১৮০ দিন আগে আবেদন করার পরামর্শ দিয়েছে।

 

ইমিগ্রেশনের কর্মকর্তারা বলেছেন, আধুনিক পদ্ধতিতে আবেদনকারিদের ওয়ার্ক পারমিটের মেয়াদ বাড়ানো হবে। এমপ্লয়াররা চাইলে তা সিস্টেমে দেখতে পারবেন। ‘এমপ্লয়মেন্ট লেপস’ এর আশংকায় আর পড়তে হবে না। নতুন এই নিয়মে রিফিউজি ও এসাইলাম প্রার্থীরা বেশি উপকৃত হবেন।

Facebook Comments Box

Posted ১২:২৭ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com