বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবদিক শওকত ওসমান রচি’র মা বীর মুক্তিযোদ্ধা জাহনারা বেগম আর নেই

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৩ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   86 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সাংবদিক শওকত ওসমান রচি’র মা বীর মুক্তিযোদ্ধা জাহনারা বেগম আর নেই

সাংবদিক শওকত ওসমান রচি’র মমতাময়ী মা বীর মুক্তিযোদ্ধা জাহনারা বেগম (৮৪) মঙ্গলবার ঢাকায় ইন্তেকাল করেছেন (ইন্নালি—রাজেউন)। স্পেশালাইজড হসপিটালে ভর্তি ছিলেন ডায়রিয়া নিয়ে। সুস্থ হবার পর বাসায় ফেরেন। কিন্তু ১ দিন পরই পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে চলে যান। মৃত্যুকালে এক ছেলে, তিন মেয়ে, নাতি-নাতনি সহ স্বজনদের রেখে গেছেন।

বুধবার বাদ যোহর মিরপুর ১ নম্বর সেকশনে আন নুরী জামে মসজিদ এ তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মিরপুর বুদ্ধিজিবী কবরস্থানে তাঁকে দাফন করার সিদ্ধান্ত হয়েছে।।
জানানারা বেগম লাইব্রেরি সাইন্সে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম এ পাশ করেন। তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন।ধানমন্ডি গার্লস্ স্কুলে শিক্ষকতা করার পর পাবলিক লাইব্রেরিতে চাকরি করেছেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে লাইব্রেরিয়ান পদ থেকে অবসর নেন।
চাকরিজীবনের পাশাপাশি তিনি সাহিত্য চর্চাও করতেন।বিভিন্ন দৈনিকে নিয়মিত কবিতা-গল্প-সাময়িকী প্রকাশের পাশাপাশি এ পর্যন্ত প্রায় ১৬টি বই প্রকাশ হয়েছে। মরহুমার একমাত্র সন্তান সাংবাদিক শওকত ওসমান রচি নিউইয়র্কে বসবাস করেন।

জাহানারা বেগমের মৃত্যুতে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মনোয়ারুল ইসলাম ও সাধারন সম্পাদক মমিন মজুমদার গভীর শোক প্রকাশ করেছেন।

Facebook Comments Box

Posted ১:৩০ পূর্বাহ্ণ | বুধবার, ১৩ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com