রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেসিডেন্ট পদে বাইডেনের বদলে ১ নম্বর চয়েস মিশেল ওবামা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০২ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   104 বার পঠিত   |   পড়ুন মিনিটে

প্রেসিডেন্ট পদে বাইডেনের বদলে ১ নম্বর চয়েস মিশেল ওবামা

 

প্রেসিডেন্ট পদে জো বাইডেনের চেয়ে মিশেল ওবামাই ডেমোক্র্যাট ভোটারদের কাছে সবচেয়ে বেশি পছন্দ। দলটির শতকরা ৫০ ভাগ রেজিস্টার্ড ভোটার মনে করেন নভেম্বরের নির্বাচনের আগে ৮১ বছর বয়স্ক বাইডেনের বিকল্প প্রেসিডেন্ট প্রার্থী বেরিয়ে আসবে। সে ক্ষেত্রে মিশেল ওবামাই ‘ ১ নম্বর চয়েস’। সম্প্রতি রাসমুশেন জেিপর রিপোর্টে এ তথ্য প্রকাশ করা হয়েছে।তবে ৩৩ ভাগ ভোটার মনে করেন, নির্বাচনের আগে প্রার্থী রদবদল সম্ভব নয়।

প্রেসিডেন্ট জো বাইডেন দ্বিতীয় মেয়াদের জন্য নির্বাচন না করলে কে হবেন ডেমোক্র্যাট দলীয় প্রার্থী? এ ব্যপারে ডেমোক্র্যাটদের মধ্যে কোন পরিষ্কার ধারনা নেই। তবে সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামার নাম উঠে আসছে ঘুরেফিরে। আরও সম্ভাব্য যাদের নাম এসেছে তারা হলেন ভাইস প্রেসিডেন্ট কামালা হারিস, সাবেক প্রেসিডেন্ট প্রার্থী হিলারী ক্লিনটন,ক্যালিফোরনিয়ার গর্ভনর গেভিন নিউসম ও মিশিগান গর্ভনর হুইটমার। তাদের পক্ষে জনমত জরিপে সর্বোচ্চ ১৫ ভাগ ভোট পড়েছে। বাইডেনের ব্যপারে ভোটাররা খুশি নন। ২০ ভাগের বেশি সর্মথন করেছেন মিশেল ওবামাকে। ১৫ ভাগ ভোটার বাইডেনের পরিবর্তে কামালা হারিসকে প্রেসিডেন্ট প্রার্থীতায় পছন্দ করেছেন। ১২ ভাগ সর্মথন হিলারী ক্লিনটনের ওপর। নিউসম ও হুইটমার উভয়েই পেয়েছেন ৯ ভাগ সর্মথন।

এদিকে মিশেল ওবামা বলেছেন, স্বামী বারাক ওবামাসহ তিনি প্রেসিডেন্ট পদে জো বাইডেনকেই সর্মথন দিব। রাজনীতির বাইরেই আমি থাকতে চাই।
প্রেসিডেন্ট জো বাইডেনের শারীরিক ও মানসিক সুস্থতা নিয়ে গত কয়েক মাস ধওে প্রশ্ন উঠছে। বিশেষ করে কথা বলার সময় জড়িয়ে যাওয়া ও স্মৃতি শক্তি লোপ পাওয়ার মতো অনেক ঘটনা গত ১ বছর ঘটেছে। অবশ্য হোয়াইট হাউচের চিকিসক বুধবার এক বিবৃতিতে জো বাইডেনের সম্পূর্ন সুস্থতার কথা বলেছেন।
রাসমুশেন রিপোর্ট গত ১৮-২০ ফেব্রয়ারির মধ্যে পরিচালিত জরিপের ভিত্তিতে প্রকাশ করা হয়েছে। ৯৬০ জনের ওপর পরিচলিত এই জরিপ টেলিফেন ও অনলাইনে পরিচালনা করা হয়।

 

Facebook Comments Box

Posted ৮:০০ অপরাহ্ণ | শনিবার, ০২ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com