সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে সাংবাদিক ইলিয়াস জামিনে মুক্ত

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   145 বার পঠিত   |   পড়ুন মিনিটে

নিউইয়র্কে সাংবাদিক ইলিয়াস জামিনে মুক্ত

নিউইয়র্কে সাংবাদিক ইলিয়াস হোসেন জামিনে ছাড়া পেলেন। রোববার ১৮ ফেব্রুয়ারি তিনি গ্রেফতার হন। নিউইয়র্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশি জ্যাকব মিল্টন ও নীরা রব্বানীর দায়েরকৃত মামলায় তিনি আসামী। জ্বনাব মিল্টন মানহানি ও ক্রিমিনাল কেসসহ একাধিক মামলা করেছেন ইলিয়াস হোসেনের বিরুদ্ধে। এর মধ্যে মিল্টনের বাসায় বোমা নিক্ষেপের হুমকি সংক্রান্ত মামলাও রয়েছে। ইলিয়াসের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু হলে তিনি কুইন্সের ১১৩ প্রিসিংক্টে হাজির হন। পুলিশ তাকে গ্রেফতার দেখিয়ে ১৯ ফেব্রয়ারি সোমবার কুইন্স ক্রিমিনাল কোর্টে হাজির করে। আদালত ঐদিনই তাকে জামিন প্রদান করে।

ইলিয়াস হোসেন বাংলাদেশে একুশে টেলিভেশনে কাজ করতেন। ‘একুশের চোখ’ নামে অপরাধ বিষয়ক একটি টিভি অনুষ্ঠান করে ব্যাপক খ্যাতি পেয়েছিলেন। পরবর্তীতে শাসক দলের রোষানলে পড়েন তিনি। জীবনের নিরাপত্তায় ছিলেন উদ্বিগ্ন। এক পর্যায়ে দেশ ত্যাগ করতে বাধ্য হন। প্রবাসে আসার পর সোশাল মিডিয়ায় শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারবিরোধী বক্তব্য তুলে ধরতে শুরু করেন। ইউটিউবে প্রচারিত বিভিন্ন ভিডিওতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবার নিয়ে বক্তব্য দিতে থাকেন। উল্লেখ্য সোশাল মিডিয়ায় ইলিয়াসের অনুসারী মিলিয়নের ওপর। বাংলাদেশে তাকে রাষ্ট্রদ্রোহী হিসেবে ঘোষণা করা হয়েছে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও তাদের সর্মথকরা কয়েকবার তার ওপর হামলার চেষ্টা করে। তার বিরুদ্ধে বক্তব্য প্রদান করেন আওয়ামী লীগ নেতারা। ইলিয়াসকে যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কারের জন্য বিভিন্ন উদ্যোগ নেয় স্থানীয় আওয়ামী লীগ। কিন্তু বাস্তবে তা কাজে লাগে নি।

শেখ হাসিনার সরকার বিরোধী একটিভিস্ট হিসেবে জ্যাকব মিল্টনও কমিউনিটিতিতে পরিচিত। সোশাল মিডিয়ায় দেওয়া বক্তব্যগুলোতে তার প্রমাণ মেলে। তারই দায়েরকৃত মামলায় সরকার বিরোধী আরেক একটিভিস্ট ইলিয়াস আসামী।

জামিনে ছাড়া পাবার পর ইলিয়াস হোসেন সোশাল মিডিয়ায় ভিডিওতে বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, আমাকে গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হয়নি। দু একটি পত্রিকা আমাকে হেয় করার জন্য অসত্য খবর পরিবেশন করেছে। আমি নিজ থেকে থানায় গিয়েছিলাম। পরদিন কোর্ট থেকে জামিন নিয়ে বেরিয়ে এসেছি। তিনি বলেন, আমি কোন অন্যায় করিনি। আমি সোশাল মিডিয়ায় যা বলি তা প্রমানসহ বলে থাকি। একটি মহল আমাকে হেনস্থা করার চেষ্টা করছে। বলে রাখছি, সত্য বলা থেকে আমি ইলিয়াস কখনোই পিছপা হবো না।

Facebook Comments Box

Posted ৯:১৯ অপরাহ্ণ | শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com