বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ওয়াশিংটন ডিসিতে ৩৮তম ফোবানা সম্মেলনের প্রস্তুতি পর্ব শুরু

প্রবাস ডেস্ক   |   সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   41 বার পঠিত

ওয়াশিংটন ডিসিতে ৩৮তম ফোবানা সম্মেলনের প্রস্তুতি পর্ব শুরু

ফোবানার সাংগঠনিক ও আইনি কাঠামো এবং সুশাসন নিয়ে আলোচনা করছেন এবারের ফোবানা সম্মেলনের চেয়ারপারসন এটর্নি মোহাম্মদ আলমগীর।

আগামী ২৯ ও ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর ওয়াশিংটন মেট্রো ডিসিতে অনুষ্ঠেয় উত্তর আমেরিকায় বসবাসরত বাংলাদেশিদের সর্ববৃহৎ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকার (ফোবানা) ৩৮তম সম্মেলনের সুচনাপর্ব শুরু হয়েছে। স্থানীয় সময় গতকাল শনিবার ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডে অনুষ্ঠিত আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানে এই সূচনাপর্ব শুরু হয়।

অনুষ্ঠানে আসন্ন সম্মেলনের বিভিন্ন কমিটি গঠন ও তহবিল সংগ্রহের পাশাপাশি মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের ঘোষণাও প্রদান করা হয়।

এবারের সম্মেলনের মুখ্য সমন্বয়ক এন্থনি পিউস গোমেজ জানান, এবারের সম্মেলনে বাংলাদেশের শিল্প, সংস্কৃতি, কৃষ্টি, ঐতিহ্য, ফোবানা বইমেলা, সাহিত্য আসর, বিজ্ঞান মেলা, হস্তশিল্প মেলা, যুবমেলা, বিজনেস লাঞ্চসহ বিষয়ভিত্তিক আলোচনা হবে। যুক্তরাষ্ট্রের প্রায় ৭০টি সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবারের সম্মেলনে অংশ নিচ্ছে। বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি) এবারের সম্মেলন আয়োজন করছে।

এবারের ফোবানা সম্মেলনের চেয়ারপার্সন এটর্নি মোহাম্মদ আলমগীর তাঁর সংক্ষিপ্ত আলোচনায় সংগঠনের আইনি কাঠামো ও সুশাসন তুলে ধরে আসন্ন সম্মেলন সফলভাবে সম্পন্ন করতে যুক্তরাষ্ট্রের সব প্রবাসী বাংলাদেশির সার্বিক সহযোগিতা কামনা করেন।

ফোবানা সম্মেলন-২০২৪-এর হোস্ট কমিটির সদস্য তাসকিন বিনতে সিদ্দিক ও ফোবানা কেন্দ্রীয় কমিটির নির্বাহী সচিব আবীর আলমগীরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রাক্তন প্রধান রোকেয়া হায়দার, একই বিভাগের ব্যবস্থাপনা সম্পাদক বিশিষ্ট সাংবাদিক সরকার কবির উদ্দিন, বিশিষ্ট নাট্য ও নৃত্যশিল্পী লায়লা হাসান, বিশিষ্ট লোকহিতৈষী ব্যক্তিত্ব মাজহারুল হক, ডব্লিউইউএসটি’র চ্যাঞ্চেলর আবুবকর হানিপ, সাবেক চেয়ারপার্সন রেহান রেজা, কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মাসুদ রব চৌধুরী, কোষাধ্যক্ষ প্রিয়লাল কর্মকার, হোস্ট কমিটির সভাপতি নুরুল আমিন, বাগডিসি’র প্রেসিডেন্ট ও সম্মেলনের আহ্বায়ক রুকসানা পারভীন প্রমুখ। মেম্বার সেক্রেটারি আবু রুমি, ইভেন্ট ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান কচি খান, কোষাধ্যক্ষ ফকরুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০০ অপরাহ্ণ | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com