রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র মহান বিজয় দিবস উদযাপন

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   134 বার পঠিত   |   পড়ুন মিনিটে

জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র মহান বিজয় দিবস উদযাপন

 

 জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক’র উদ্যোগে বাংলাদেশের ৫৩তম মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৮ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় নিউইয়র্কের কুইন্স মামা’স পার্টি হলে এ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি বদরুল খানের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকন হাকিমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সাইয়্যিদ মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আহমদ মোস্তফা বাবুল, বাংলাদেশ সোসাইটির উপদেষ্টা আজিমুর রহমান বোরহান, বাংলাদেশ সোসাইটি সিনিয়র সহ সভাপতি ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর বোর্ড অব ট্রাস্টি ছদরুন নূর, সৈয়দ নাজমুল হাসান কোবাদ, জালালাবাদ এসোসিয়েশন আমেরিকা ইনক এর সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাসিব মামুন প্রমুখ।
সভায় বক্তব্য রাখেন বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মোঃ লোকমান হোসেন লুকু, সদস্য সচিব জাহিদ খান, প্রচার ও দপ্তর সম্পাদক ফয়সাল আলম, কোষাধ্যক্ষ মোঃ আলিম, সহ-সভাপতি শামীম আহমেদ, হবিগঞ্জ সদর সমিতির সভাপতি মিয়া মোঃ আছকির, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের এর সহ-সভাপতি শেখ আতিকুল ইসলাম, কুলাউড়া অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাবেদ আহমেদ, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর সাবেক সহ-সাধারণ সম্পাদক লোকমান হোসেন, এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটির উপদেষ্টা ইমাদ আহমেদ চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাসিব মামুন, বিশিষ্ট রাজনীতিবিদ আজাদ উদ্দিন প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা এর সাবেক সহ-সভাপতি আব্দুল মছব্বির, সাবেক সহ-সভাপতি জোসেফ চৌধুরী, লাখাই’র সাবেক ইউপি চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির উপদেষ্টা তাজুল ইসলাম তালুকদার, বিশিষ্ট কমিউনিটি অ্যাক্টিভিস্ট আব্দুল খালেক, সাবেক ক্রীড়াবিদ হেলাল উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা সন্তান সাইফুদ্দিন আহমেদ শামীম, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির কার্যকরী সদস্য আসফাকুল হক চৌধুরী, বিশিষ্ট রাজনীতিবিদ আজাদ উদ্দিন, সুনামগঞ্জ জেলা সমিতির উপদেষ্টা নুরুল হোসেন, সহ-সভাপতি মোঃ আলী রাজা, প্রচার সম্পাদক শিপন ইসলাম, কার্যকারী সদস্য শফিকুর রহমান, ফজর আলী ও সাধারণ সম্পাদক মোতাহের হোসেন রুবেল, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের বোর্ড অব ট্রাস্টি মেম্বার মিয়া মোঃ আলতাফ হোসেন, বিশিষ্ট কমিউনিটি এক্টিভিস্ট জালাল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সাজ্জাদুর রহমানের সন্তান তারেক আম্বিয়া ও সহধর্মীনি, বিশিষ্ট কমিউনিটি এক্টিভিস্ট গুহর চৌধুরী কিনু, ওসমান উল্লাহ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সদস্য আলী হোসেন গজনবী, কমিউনিটি এক্টিভিস্ট ফকর উদ্দিন, মোঃ মোতাছির হিল্লাহ, সাবেক বাংলাদেশ পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান, জালালাবাদ এসোসিয়েশনের কার্যকারি পরিষদের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টি ছদরুন নূর, নব মনোনিত বোর্ড অব ট্রাস্টি সৈয়দ নাজমুল হাসান কুবাদ, সংগঠনের সহ-সভাপতি মোঃ লোকমান হোসেন লুকু, সহ-সভাপতি মোঃ শফিউদ্দিন তালুকদার, সহ-সভাপতি শামীম আহমেদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলিম, প্রচার ও দপ্তর সম্পাদক ফয়সাল আলম, সমাজ কল্যাণ সম্পাদক জাহিদ আহমেদ খান, কার্যকরী সদস্য মোঃ আব্দুল আজিজ, হুমায়ূন কবীর সোহেল প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সুনামগঞ্জ জেলা সমিতির সদস্য মোঃ শফিকুর রহমান। কোরআন তেলাওয়াত শেষে বাংলাদেশের জাতীয় সংগীত ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

সভায় কার্যকারী পরিষদে তিন মিটিং অনুপস্থিত থাকায় কার্যকরী পরিষদ সিলেট কোটার সদস্য, সুনামগঞ্জ কোটার সহ-সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ কোন জবাব না দেওয়ায় কার্যকরী পরিষদের গত মাসিক সভায় দুটি পদ শূন্য ঘোষণা করেন সংগঠনের সভাপতি। শূন্য পদে সুনামগঞ্জ কোটার সহ-সভাপতি পদে কার্যকারী সদস্য শামীম আহমেদকে পদ উন্নতি করে সহ-সভাপতি সুনামগঞ্জ হিসেবে মনোনীত করা হয়। সুনামগঞ্জ কার্যকারী সদস্য পদে হুমায়ূন কবীর সোহেলকে ও সিলেট কোটায় মোঃ আব্দুল আজিজকে মনোনীত করা হয়। কার্যকরী পরিষদের মনোনীত এই তিনজন সদস্যকে শপথ বাক্য পাঠ করান সংগঠনের সভাপতি বদরুল হোসেন খান। সভায় হবিগঞ্জ জেলার বোর্ড অব ট্রাস্ট হিসেবে সৈয়দ নাজমুল হাসান কুবাদকে মনোনীত করা হয়।

সভায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নিউইয়র্ক স্টেট কমান্ডো ইনকের বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুস সালাম কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা এম এ নাসির, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলমসহ সকল মুক্তিযোদ্ধাদেরকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন সংগঠনের কার্যকরি সদস্যবৃন্দ। আলোচনা সভায় মহান বিজয় দিবস উপলক্ষে কবিতা আবৃত্তি করেন কবি আবু তাহের চৌধুরী ও কবি সুধাংশু কুমার মন্ডল। আমন্ত্রিত মুক্তিযোদ্ধার হাতে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক দেওয়া হয় বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সাইয়্যিদ মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা রমিজ উদ্দিন খান,জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর  প্রথম নির্বাচিত কোষাধ্যক্ষ ও সাবেক নির্বাচন কমিশনার  ও সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাজ্জাদুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য যুক্তরাষ্ট্র জালালাবাদবাসীর পক্ষ থেকে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা শহীদ সুবেদার শামসুদ্দিন আহমেদকে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর মরণোত্তর বিশেষ সম্মাননা প্রদান করা হয়। এসময় বীর মুক্তিযোদ্ধারা মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা সাজ্জাদুর রহমানের পরিবারের পক্ষ থেকে সংগঠনের নিউজার্সিতে ক্রয়কৃত কবর ঋণ পরিশোধ করার ৫ হাজার ডলার অর্থ সহায়তা প্রদান করা হয়। এই সহায়তার অর্থ তুলে দেন বীর মুক্তিযোদ্ধা সাজ্জাদুর রহমানের ছেলে বাংলাদেশী আমেরিকান এসোসিয়েশন অফ কানেক্টিকাট (বাক) এর সহ  সভাপতি তারেকুল আম্বিয়া এবং সুফিয়া আম্বিয়া।
সংগঠনের সভাপতি বদরুল হোসেন খান অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রিত অতিথি সহ সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকন হাকিম সকল জালালাবাদবাসী এবং উপস্থিত সকল অতিথিবৃন্দকে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং অনুষ্ঠানে কোন ধরনের ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য সকলের প্রতি আবেদন করেন।
Facebook Comments Box

Posted ১২:৪৫ পূর্বাহ্ণ | শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com