মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আতিকুর রহমান সালুর স্মরণ সভায় বক্তারাঃপ্রবাসে বাংলাদেশের রাজনীতি কমিউনিটির ঐক্য বিনষ্ট করছে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৯ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   157 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আতিকুর রহমান সালুর স্মরণ সভায় বক্তারাঃপ্রবাসে বাংলাদেশের রাজনীতি কমিউনিটির ঐক্য বিনষ্ট করছে

বীর মুক্তিযোদ্ধা আতিকুর রহমান সালুর স্মরণ সভায় বক্তারা বলেন, প্রবাসে বাংলাদেশের রাজনীতির নামে কমিউনিটির ঐক্য বিনষ্ট হচ্ছে। সামাজিক সম্পর্কের ওপর আঘাত হানছে। প্রবাসে আমরা সবাই একে অপরের আত্মীয়। রাজনৈতিক মতাদর্শ থাকতে পারে। কিন্তু আমরাতো একে অপরের শত্রু নই। দেশকে ভালোবাসার প্রশ্নে প্রবাসীদের অবস্থান অভিন্ন। এ আলোকেই প্রবাসী বাংলাদেশিদের একসাথে কাজ করতে হবে। হাজার হাজার মাইল দূরে বসবাস করের দেশের কল্যাণে আতিকুর রহমান সালু কাজ করে গেছেন। আমরা দেশকে ভালোবাসলেই সালুর আত্মা শান্তি পাবে। গত রোববার  ৫ ডিসেম্বর কুইন্সের গুলশান ট্যারেসে অনুষ্ঠিত শোকসভায় বক্তারা এস কথা বলেন।

 বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা আতিকুর রহমান সালু ইউসুফজাই ছিলেন একজন সত্যিকারের দেশ প্রেমিক। সালু তার আদর্শ ও নীতি থেকে কোনদিন পিছপা হন নাই। দেশের স্বার্থে তিনি বহু আন্দোলন-সংগ্রাম করেছেন । তিনি সবার সাথে সুসম্পর্ক রাখার চেষ্টা করতেন।

শোক সভায় সভাপতিত্ব করেন অনুষ্ঠানের আহ্বায়ক সৈয়দ টিপু সুলতান। স্বাগত বক্তব্য রাখেন শোক সভার সদস্য সচিব আলী ইমাম শিকদার। পরিচালনা করেন মোহাম্মদ আলী ও সাংবাদিক ইমরান আনসারী।
অনুষ্ঠানের শুরুতেই কোরআন পাঠ করেন শোক পালন কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আমিন মেহেদী। দোয়া পরিচালনা মওলানা মো: ফায়েক উদ্দিন।

সালুর আন্দোলন-সংগ্রামের ইতিহাস,আদর্শ এবং তার বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা করেন  বর্ষীয়ান সাংবাদিক সৈয়দ মোহাম্মদউল্লাহ, সাপ্তাহিক আজকাল প্রধান সস্পাদক ও আতিকুর রহমান সালুর স্মরণে প্রকাশনা কমিটির সদস্য মনজুর আহমদ, মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সউদ চৌধুরী, উদীচীর সভাপতি সুব্রত বিশ্বাস, আতিকুর রহমান সালুর স্মরণে প্রকাশনা কমিটির সদস্য ও প্রবীণ সাংবাদিক মঈনুদ্দীন নাসের, সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ , সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এ. খান, সাংবাদিক মাহমুদ খান তাসের, আতিকুর রহমান সালুর ঘনিষ্ঠজন এ্যাড. ওয়াহিদুর রহমান, মুক্তিযোদ্ধা ও বিএনপি নেতা মশিউর রহমান, আসালের সভাপতি ও মূলধারার রাজনীতিক মাফ মেজবাহউদ্দিন, যুবদল নেতা ইকবাল হায়দার, ,ফার্মাসিষ্ট নুরুল হক, বাল্যবন্ধু ডা. বিল্লা, প্রাবন্ধিক জামান তপন, বাংলাদেশ সোসাইটির সাবেক সিনিয়র সহ সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সনদ্বীপ সোসাইটির সভাপতি ফিরোজ আহমেদ, মূলধারার রাজনীতিক ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাজী শাখাওয়াত হোসেন আজম, আকতারুজ্জামান হ্যাপি, বাংলাদেশ সোসাইটির কয়েকবারের সহ সভাপতি ও বিএনপি নেতা আজহারুল হক মিলন, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, বিএনপি নেতা ও ব্যবসায়ী নাঈম টুটুল, দেলোয়ার হোসেন শিপন, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, মাহমুদ চৌধুরী, কাজী আশরাফ হোসেন নয়ন, যুক্তরাষ্ট্র বিএনপির নেতা মোশাররফ হোসেন সবুজ, মুজিবুল মওলা,যুক্তরষ্ট্র জাসদ (রব) সভাপতি আনোয়ার হোসেন লিটন, আবুল কালাম আজাদ, জাতিয় পার্টির নেতা আবু তালেব চান্দু, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেব সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, জাগপার যুক্তরাষ্ট্র শাখার সভাপতি রহমত উল্লাহ, জয়নাল আবেদীন,সৈয়দ আজাদ,সালে আহমদ মানিক, সমাজসেবক ও বিএনপির নেতা ফারুক হোসেন মজুমদার, সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, নাজমুল আলম শ্যামল।
আতিকুর রহমান সালুর স্মরণে কবিতা পাঠ করেন এম সাদেক।

শোক সভায় বক্তরা বলেন, সালু ছিলেন মওলানা ভাসানীর বিশ্বস্ত সৈনিক ও একনিষ্ঠ কর্মী। ফারাক্কার ন্যায্য হিস্সা নিয়ে তার আন্দোলন-সংগ্রাম বাংলাদেশের ইতিহাসে স্বর্নাক্ষরের লেখা থাকবে।

বক্তরা আরও বলেন, দেশ প্রেমিক সালু যেমন দেশের মঙ্গলের জন্য দেশে আন্দোলন করেছেন তেমনি প্রবাসে এসেও প্রবাসীদের কল্যাণেও শিল্প-সাহিত্য-সংস্কৃতিকে সমৃদ্ধ করার কাজে নিজেকে সম্পৃক্ত করেছিলেন। তার মৃত্যুতে দেশ ও জাতির সীমাহীন ক্ষতি হয়েছে বলে বক্তারা মন্তব্য করেন।
বীর মুক্তিযোদ্ধা আতিকুর রহমান সালু ইউসুফজাই স্মরণে একটি একটি পু্স্তিকা বের করা হয়। এই প্রকাশনা কমিটির সদস্যরা হচ্ছেন মনজুর আহমদ, বেলাল মোহাম্মদ ও মঈনুদ্দীন নাসের।

Facebook Comments Box

Posted ১০:২৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ জানুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com